নালিতাবাড়ী

নকলায় প্রয়াত মজিবুর রহমানের স্মরণ সভা ও সাংবাদিক বজলুর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত

  স্বাধীন বাংলা নিউজ ২৭ ফেব্রুয়ারী ২০২২ , ৩:৩৫ পিএম অনলাইন সংস্করণ

নকলায় প্রয়াত মজিবুর রহমানের স্মরণ সভা ও সাংবাদিক বজলুর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত

নকলায় প্রয়াত মজিবুর রহমানের স্মরণ সভা ও সাংবাদিক বজলুর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত। 
নিজস্ব প্রতিনিধি: (হাসান মিয়া,
প্রয়াত সাবেক প্রধান শিক্ষক ও আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমানের স্মৃতিচারণ ও 
 সাংবাদিক ও মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক বজলুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত ।
 ২৬ শে ফেব্রুয়ারি শনিবার বিকেল ৪ টায় নকলা উপজেলা আওয়ামী লীগের অন্যতম নেতা ও নকলা উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি নকলা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মজিবুর রহমানের স্মরণে নকলা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় হল রুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । একই আলোচনা সভায় বিশিষ্ট সাংবাদিক ও মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক বজলুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 
উক্ত অনুষ্ঠানে প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, প্রয়াত প্রধান শিক্ষক ও আওয়ামী লীগ নেতা সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব হিসেবে নকলা উপজেলা সহ পুরো জেলায় তার সুনাম ছিল । সেই সাথে সরাসরি বেসরকারি বিভিন্ন আলোচনা সভায় ইতিহাসের খুব গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরতেন। বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি আন্দোলন সংগ্রামে নকলা উপজেলা তার অবদান অনস্বীকার্য। 
একই সাথে নকলার আরেক গুণীজন ও সনামধন্য সাংবাদিক ও মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক বজলুর রহমানের অবদান অনস্বীকার্য যা বাংলাদেশের ইতিহাসে পাতায় সোনালী অক্ষরে লেখা থাকবে। 
স্মরণ সভায় সভাপতিত্ব করেন নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন। 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফেরদৌসুর রহমান জুয়েল, সহসভাপতি ও চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আঃ খালেক, উপজেলা আওয়ামীলীগের  যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যানশাহ মোহাম্মদ বোরহান উদ্দিন ,নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ড সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনসুর আহমেদ ,সাংগঠনিক সম্পাদক রেজাউল হক হীরা, নকলা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মাহবুবুল আলম সোহাগ ,নকলা উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বিদ্যুৎ ,নকলা উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক ও নকলা সরকারী হাজী জাল মামুদ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলতাব হোসেন ,নকলা উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল,নকলা উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আলমগীর আজাদ,বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের মহিলা শাখা সভাপতি সুলতানা হোসনে জাহান, নকলা সরকারী হাজী জাল মামুদ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ লুৎফর রহমান, নকলা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক ,নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ:রউফ, নকলা উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ,ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুজিবুল আজাদ ডেভিড ।
প্রয়াত প্রধান শিক্ষক ও আওয়ামী লীগ নেতা নকলা উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি মজিবুর রহমানের স্মরণ সভায় সঞ্চালনা পরিচালনা করেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সামিল হক মুক্তা। পবিত্র কোরআন তেলাওয়াত করেন নকলা পৌর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা ফিরোজ আহমেদ।