নালিতাবাড়ী

ইত্যাদি আপনি কীভাবে সরাসরি দেখবেন

  স্বাধীন বাংলা নিউজ ১০ জুলাই ২০২৪ , ১:৫৫ পিএম অনলাইন সংস্করণ

অনেকেই জানতে চেয়েছেন ইত্যাদি অনুষ্ঠান শেরপুরে হলে আপনি কীভাবে সরাসরি দেখবেন?

তাদের জন্য কিছু তথ্য

★প্রথমত, ইত্যাদির টিকেট জনসাধারণের জন্য উন্মুক্ত থাকে না। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরাই পায়। যেমন: সরকারি কর্মকর্তা, বিভিন্ন অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা, প্রফেসর, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিশিষ্ট ব্যবসায়ী, ডাক্তার, পুলিশ, সাংবাদিক ইত্যাদি ভিআইপি সিটিজেনরাই পেয়ে থাকে।

এমনও হয়, টিকেটের স্বল্পতার কারণে অনেক গণ্যমান্য লোকও টিকেট পায় না।

তবে, আপনি যদি কোনোভাবে টিকেট পান (ম্যানেজ করতে পারেন) তাহলে আপনি বড়ই ভাগ্যবান।

★দ্বিতীয়ত, টিকেট না পেলে মূল গ্যালারী/প্যান্ডেলের বাইরে থেকে দাঁড়িয়ে/গাড়ীর উপর উঠে, গাছে উঠে বা যেকোনোভাবে যদি দেখার সুযোগ থাকে তবে দেখতে পারবেন।

★★আসল কথা- শেরপুরে আয়োজিত স্টেজে শুধু দর্শক পর্ব ও স্টেজ পারফরম্যান্স টুকুই দেখানো হবে। দেখানো হবে বললে ভুল হবে, মূল কথা শ্যুট করা হবে।

➤দর্শকের হাত-তালি শ্যুট করা হবে। একবার না হলে বার বার হাত-তালি দিতে হবে। বিভিন্ন এঙ্গেল থেকে শট নিবে। ভালো না আসলে, আবার শট নিবে। [এভাবে অনেক সময় অনেক দর্শক বিরক্ত হয়ে যায়।]

➤আবারও বলছি, শুধু স্টেজ পারফরম্যান্স টুকুই। সেটা হতে পারে গান/শেরপুরের ঐহিত্যবাহী গান/আদিবাসীদের গান অথবা নৃত্য।

➤বড় পর্দায় কোনো কিছু দেখানো হবে না। প্রি-রেকর্ডেড কিছুই দেখানো হবে না। সবকিছু টিভিতেই দেখতে হবে। মূল ও পূর্ণ প্রোগ্রাম টিভিতেই দেখতে হবে যখন অন-এয়ারে প্রচার হবে।

*দর্শকরা যাতে ফোনে ভিডিও করতে না পারে, এজন্য আমন্ত্রিত দর্শকদের ফোন রেখে যেতে বলা হয়। অনেকসময় প্রবেশ পথে চেকিংয়ের সময় ফোন সাথে থাকলে ঢুকতে দেয় না।