নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে বঙ্গীয় নববর্ষের উপহারসরূপ কৃষকদের মাঝে ২টি কম্বাইন হারভেস্টর বিতরণ

  স্বাধীন বাংলা নিউজ ১৫ এপ্রিল ২০২২ , ৩:২৮ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে বঙ্গীয় নববর্ষের উপহারসরূপ কৃষকদের মাঝে ২টি কম্বাইন হারভেস্টর বিতরণ



নালিতাবাড়ীতে বঙ্গীয় নববর্ষের উপহারসরূপ ২টি কম্বাইন হারভেস্টর বিতরণ। 
শেরপুরের নালিতাবাড়ীতে বর্তমান সরকারের উদ্যোগে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) এর নেতৃত্বে, উপজেলা কৃষি অফিসের মাধ্যমে কৃষিকে যান্ত্রিকীকরণ এবং সমৃদ্ধ করার প্রয়াসে উন্নয়ন সহায়তার আওতায় ৫০% ভর্তুকিতে উপজেলার ২ জন কৃষকের মাঝে বঙ্গীয় নববর্ষের উপহারসরূপ সময়োপযোগী ২টি কম্বাইন হারভেস্টর বিতরণ করা হয়। 
বিতরনের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি অফিসার হেলেনা পারভীন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম, নালিতাবাড়ী থানার ওসি বছির আহামেদ বাদল,
আরও উপস্থিত ছিলেন দুইবারের সফল সাবেক ইউপি চেয়ারম্যান,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক আহমেদ বকুল,কৃষি সম্প্রসারন কর্মকর্তা ওয়াসিফ রহমান সহ কম্পানির প্রতিনিধি। 
এ নিয়ে উপজেলা কৃষি অফিসার আলমগীর কবির বলেন বর্তমান সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকারের কৃষি যান্ত্রিকীকর রূপকার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) এর নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে ‘সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ’ শীর্ষক প্রকল্প।
প্রকল্পটি বাস্তবায়নের মধ্য দিয়ে কৃষিকে ব্যবসায়িক ভাবে অধিক লাভজনক ও বাণিজ্যিকভাবে টেকসই করে ফসল উৎপাদন বাড়ানো সম্ভব । এর ফলে আধুনিক কৃষি যন্ত্রপাতি সরবরাহ ও ব্যবহার বাড়িয়ে ফসলের ১০-১৫ শতাংশ অপচয় রোধ করা যাবে। এছাড়া চাষাবাদে ৫০ শতাংশ সময় এবং ২০ শতাংশ অর্থ সাশ্রয় করা যাবে। পাশাপাশি সমন্বিত সবজি জাতীয় ফসল আবাদ করে কৃষি যন্ত্রপাতির ৫০ শতাংশ কর্মদক্ষতা বাড়ানো যাবে।