নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবিতে শিক্ষকদের মানববন্ধন।

  স্বাধীন বাংলা নিউজ ১৬ মার্চ ২০২৩ , ৭:৪৯ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবিতে শিক্ষকদের মানববন্ধন।



নালিতাবাড়ীতে মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবিতে শিক্ষকদের মানববন্ধন।

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রুপনাড়ায়নকুড়া ইউনিয়নে মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবিতে মানববন্ধন করেছে নিজপাড়া সেকেন্ডারি এডুকেশন সেক্টর ডেভেলপমেন্ট প্রজেক্ট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। মানববন্ধনে শিক্ষকবৃন্দ বক্তব্যে তাদের দাবী তুলে ধরেন।
বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে দশটায় এমপিওভূক্ত শিক্ষাপ্রতিষ্ঠান এর শিক্ষকগণ মানববন্ধনে অংশ নেন এবং কর্মবিরতি পালন করেন।
মানববন্ধন শেষে নিজপাড়া সেকেন্ডারি এডুকেশন সেক্টর ডেভেলপমেন্ট প্রজেক্ট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাহফুজুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা সভার শুরু হয়। 
এতে বক্তব্য রাখেন নিজপাড়া সেকেন্ডারি এডুকেশন সেক্টর ডেভেলপমেন্ট প্রজেক্ট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আবু নোমান এবং সহকারী প্রধান শিক্ষক আব্দুস সোবহান প্রমুখ।
বক্তারা বলেন, ‘আমাদের এক দফা দাবি মাধ্যমিক শিক্ষাকে জাতীয়করণ করতে হবে।আমরা সরকারের বিরুদ্ধে আন্দোলন করছি না, আমরা ন্যায়সংগত অধিকার আদায়ের জন্য মানববন্ধন কর্মসূচি করছি।কিন্তু অদ্যাবধি কোনো প্রতিকার পাইনি।
এমপিওভুক্ত শিক্ষকরা মাত্র ২৫% উৎসব ভাতা, ১ হাজার টাকা বাড়ি ভাড়া এবং ৫০০ টাকা চিকিৎসা ভাতা পাচ্ছেন উল্লেখ করে শিক্ষকরা বলেন, একই কারিকুলামের অধীন একই সিলেবাস, একই একাডেমিক সময়সূচি একইভাবে প্রশ্নপত্র প্রণয়ন ও উত্তরপত্র মূল্যায়ন করি আমরা। কিন্তু সরকারি ও বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মধ্যে বেতন বৈষম্য পাহাড়সম।এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণে প্রয়োজন শুধু সরকারের সদিচ্ছা ও সুষ্ঠু নীতিমালা।