নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে সিপিবির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিক পালন

  স্বাধীন বাংলা নিউজ ১৩ মার্চ ২০২৩ , ২:১৭ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে সিপিবির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিক পালন



নালিতাবাড়ীতে সিপিবির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিক পালন
শেরপুরের নালিতাবাড়ীতে নানা কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিক অনুষ্ঠান ।
সোমবার (১৩ মার্চ) সকাল ১১টায় শহীদ মুক্তিযোদ্ধা মঞ্চে প্রতিষ্ঠাবার্ষিক উপলক্ষে, আলোচনা সভা ও লাল পতাকার শোভাযাত্রার আয়োজন করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, ‘কমিউনিস্ট পার্টি উপমহাদেশের প্রাচীন রাজনৈতিক দল। ব্রিটিশ আমল থেকে শুরু করে ভারত ভাগ, পাকিস্তান আমলেও কমিউনিস্ট পার্টির নেতারা সব আন্দোলনে সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়েছেন। নির্যাতনের শিকার হয়েছেন। কমিউনিস্ট পার্টি করতে যোগ্যতা লাগে, মেধা লাগে। যোগ্য হয়েই কমিউনিস্ট পার্টির সদস্য হতে হয়। এ অঞ্চলে যত বড় বড় আন্দোলন হয়েছে ,জাতীয় পর্যায়ের আন্দোলন হয়েছে সবকিছুতেই কমিউনিস্ট পার্টির কর্মীরা ছিলেন। তাদের নেতৃত্বেই শোষিতের পক্ষে শোষকদের বিরুদ্ধে অনেক বড় বড় আন্দোলন সফল হয়েছে।’
বক্তারা আরও বলেন, ‘ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক সংগ্রাম, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদবিরোধী লড়াই, জাতীয় সম্পদ রক্ষার আন্দোলন, যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোলন, যুদ্ধাপরাধী সংগঠন জামাত-শিবির নিষিদ্ধের আন্দোলনসহ সকল আন্দোলন-সংগ্রামেই সিপিবি অনন্য ভূমিকা পালন করেছে। দেশ ও জনগণের যেকোনো প্রয়োজনে সিপিবি রাজপথে ছিল। মানুষের ওপর যতদিন শোষণ থাকবে ততদিন কমিউনিস্ট পার্টির সংগ্রাম অব্যাহত থাকবে।’
নালিতাবাড়ী উপজেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন মাস্টারের সভাপতিত্বে ও সহকারী সাধারণ সম্পাদক এ্যাড.সমির উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন সিপিবি ময়মনসিংহ বিভাগের সমন্বয়ক এ্যাড.এমদাদুল হক মিল্লাত,শেরপুর জেলার সভাপতি আবুল মুনসুর, জেলার সাধারণ সম্পাদক আবু আহমেদ খান বাবুল,শেরপুর সদর উপজেলার সভাপতি সোলায়মান আহমেদ,ঝিনাইগাতি উপজেলা সাধারণ সম্পাদক শাহীন মিয়া,নালিতাবাড়ী উপজেলার সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মাস্টার প্রমুখ।
সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিক উপলক্ষে সংগঠনের কার্যালয় থেকে বর্ণাঢ্য লাল পতাকার মিছিল বের করা হয়। মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহিদ মিনারে গিয়ে শেষ হয়।