নালিতাবাড়ী

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্চিতঃনালিতাবাড়ীতে প্রতিবাদ মিছিল

  স্বাধীন বাংলা নিউজ ২২ মার্চ ২০২৩ , ৭:২০ পিএম অনলাইন সংস্করণ

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্চিতঃনালিতাবাড়ীতে প্রতিবাদ মিছিল



নালিতাবাড়ীতে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত। 
 শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান (৮০) নামক এক মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে।
আজ ২২ই মার্চ রোজ বুধবার রামচন্দ্রকুড়া ইউনিয়নের ঘাকপাড়া একতা স্পোর্টিং ক্লাবের উদ্যােগে ঘাকপাড়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান সহ অত্র এলাকার সম্মানিত অতিথিবৃন্দ মঞ্চে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালীন সময় অত্র এলাকার কিছু ক্ষমতাসীন ও দুষ্কৃতকারী হঠাৎ অনুষ্ঠানে বাধা সৃষ্টি করে ও অনুষ্ঠানের মঞ্চে থাকা ব্যানার এবং চেয়ার ভাঙচুর করে। সেই সাথে মঞ্চে উপস্থিত থাকা সভাপতি আসনে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান সহ সকল সম্মানিত ব্যক্তিদের মঞ্চ থেকে নামিয়ে দেয়। এবং কি পরবর্তী সময়ে এরকম কোনো অনুষ্ঠান যেনো পরিচালনা না করে সেজন্যে অনুষ্ঠানের আয়োজকদের বিভিন্ন রকম হুমকি ও দেন সেই দুষ্কৃতকারীরা। 
অনুষ্ঠানটি বন্ধ হয়ে যাওয়ার পর অত্র এলাকার অনুষ্ঠানের আয়োজক এবং মঞ্চে থাকা অতিথিবৃন্দরা প্রতিবাদ মিছিল করে এবং নালিতাবাড়ী উপজেলা প্রাঙ্গনে এসে জমায়েত হয়ে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দেন ও এর সুষ্ঠ বিচারের দাবী জানান। 
বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নানের তথ্য মতে জানা যায়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এই ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দুষ্কৃতকারীদের নাম মঞ্চের ব্যানারে না থাকার কারনে এই অনুষ্ঠানটি বানচাল করে দেন। 

অভিযোগে মোঃ শাহ পরাণ, মোঃ আব্দুর রশীদ, মোঃ হারুন অর রশীদ, মোঃ সিরাজ( মেম্বার), মোঃ আইয়ুব আলী, মোঃ আলমগীর, মোঃ ইব্রাহিম, মোঃ হাবিবুর, মোঃ জালাল উদ্দীন, মোঃ সিদ্দিক ও মোঃ পারভেজ এদের নাম ও উল্লেখ করেন এবং সেইসাথে তাদের উপযুক্ত শাস্তি দাবী করেন। পরিশেষে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সম্পাদক ও নালিতাবাড়ী থানায় লিখিত অভিযোগ জমা করেন।   
এই অভিযোগ সম্পর্কে জানতে প্রধান অভিযুক্ত শাহ পরানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।