নালিতাবাড়ী

কৃষি কর্মকর্তার স্ট্যান্ড রিলিজ স্থগিত চেয়ে কৃষকদের মানববন্ধন

  স্বাধীন বাংলা নিউজ ১০ এপ্রিল ২০২৩ , ২:৫১ পিএম অনলাইন সংস্করণ

কৃষি কর্মকর্তার স্ট্যান্ড রিলিজ স্থগিত চেয়ে কৃষকদের মানববন্ধন



কৃষি কর্মকর্তার স্ট্যান্ড রিলিজ স্থগিত চেয়ে কৃষকদের মানববন্ধন 
শেরপুরের নালিতাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবীর স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। এই প্রতিবাদে ১০ এপ্রিল সোমবার সকালে উপজেলার সকল ইউনিয়নের সাধারণ কৃষক উক্ত উপজেলার মহা সড়কে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল করেন । 
কৃষক দের দাবি আলমগীর কবীর একজন কৃষি বান্ধব অফিসার ছিলেন, সে কৃষি উন্নয়নে কাজ করেছেন এবং তার মতো একজন কৃষি কর্মকর্তা আমাদের মতো সাধারন কৃষকের জন্য আশীর্বাদ স্বরুপ ।তিনি আমাদের সব সময় কৃষিকে আরও বড় পরিষরে নিয়ে যাওয়ার জন্য সাহস জোগাতেন ও নানান দিক থেকে আমাদের কৃষি কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সাহায্য করতেন। আর একজন অসাধু ব্যবসায়ীকে 
সরকারের অনুমোদনবিহীন, মেয়াদোত্তীর্ণ ও মানহীন-ভেজাল কীটনাশক বিক্রির দায়ে শোকেজ করায় তাকে কেনো স্ট্যান্ড রিলিজ করা হলো। এসব ব্যবসায়ীদের জন্য কৃষক এবং দেশের ক্ষতি হচ্ছে। তাই আমরা এই স্ট্যান্ড রিলিজের পক্ষে নই এবং এটা দক্ষ্য একজন কৃষি অফিসারের সাথে অন্যায় করা হয়েছে। তাই আমরা অনতিবিলম্বে এই স্ট্যান্ড রিলিজের স্থগিত চাই এবং পুনরায় নালিতাবাড়ী উপজেলা কৃষি অফিসারের দায়িত্বে তাকে দেখতে চাই।
উল্লেখ্য, দফায় দফায় সতর্ক করার পরও অনুমোদনহীন কীটনাশক (মাইক্রোভিট ৮০ ডব্লিউ পি.) বিক্রির অপরাধে ভেজালবিরোধী অভিযানে মেসার্স সাহা ট্রেডার্সকে গত ৩০ মার্চ শোকজ করেন উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবীর। পরে বিষয়টি সমাধানে অনৈতিক প্রস্তাবসহ নানা কৌশলে ব্যর্থ হলে পরিবেশক এর পক্ষে রাজিব এগ্রো ক্যামিকেলস এর সিইও আবদুস সালাম উপজেলা কৃষি কর্মকর্তাকে মোবাইল ফোনে গত ৩ এপ্রিল বদলির হুমকী দেন বলে অভিযোগ রয়েছে। ৪ এপ্রিল উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবীরের রাঙামাটি জেলার বরকল উপজেলায় তাৎক্ষণিক বদলির আদেশ হয়।