নালিতাবাড়ী

ঝিনাইগাতীতে এবারও ২ কোটি টাকার সরকারী জমি উদ্ধার

  স্বাধীন বাংলা নিউজ ২১ জুন ২০২৩ , ১১:২৭ পিএম অনলাইন সংস্করণ

ঝিনাইগাতীতে এবারও ২ কোটি টাকার সরকারী জমি উদ্ধার



ঝিনাইগাতীতে এবারও ২ কোটি টাকার সরকারী জমি উদ্ধার
মিজানুর রহমান ,(ঝিনাইগাতী) শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে এবারও ২ কোটি টাকার সরকারী খাস জমি উদ্ধার করেছেন উপজেলা প্রশাসন। ২১জুন বুধবার বিকেলে উপজেলার বাদে চল্লিশ কাহনিয়া মৌজার পূর্ব সারিকালীনগর গ্রামে ১নং খাস খতিয়ানভুক্ত ১.৯৬ একর জমি উদ্ধার করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর। উদ্ধারকৃত এ ভুমির বর্তমান বাজার মুল্য প্রায় ২ কোটি টাকা।
ভূমি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার বাদে চল্লিশ কাহনিয়া মৌজার পূর্ব সারিকালীনগর গ্রামে ১নং খাস খতিয়ানভুক্ত ১.৯৬ একর জমিতে ১টি পুকুর সহ ১.৯৬ একর ভূমি দীর্ঘদিন যাবৎ জৈনক জাবেদ মন্ডল ও তার সন্তানেরা দীর্ঘদিন থেকে অবৈধভাবে ভোগ দখল করে আসছে। এই অবৈধ দখল উচ্ছেদ করতে ২১ জুন বুধবার বিকেলে
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীরের নেতৃত্বে উক্ত ভুমি উদ্ধার করা হয়।
 এসময় স্থানীয় জনসাধারণ, ভূমি উপ-সহকারী কর্মকর্তা মৃনাল কান্তি সরকার, উপজেলা ভূমি অফিসের অন্যান্য কর্মচারীদের উপস্থিতিতে সরকারের অনুকূলে উক্ত জমিটির দখল গ্রহণ করা হয়। 
এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল কবীর জানান, উদ্ধারকৃত জমির আনুমানিক বাজার মূল্য ২কোটি টাকা। এসময় তিনি আরো বলেন, জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।