নালিতাবাড়ী

শেরপুরে হতদরিদ্র দিনমজুর আব্দুস ছালামের মানবেতর জীবনযাপন

  স্বাধীন বাংলা নিউজ ২৬ অক্টোবর ২০২৩ , ১:২৩ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে হতদরিদ্র দিনমজুর আব্দুস ছালামের মানবেতর জীবনযাপন

শেরপুর প্রতিনিধি:
শেরপুর সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের বাদাপাড়া গ্রামের বাসিন্দা হতদরিদ্র দিনমজুর আব্দুস ছালাম(৫২) স্ত্রী ও ৩ সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

হতদরিদ্র আব্দুস ছালাম অন্যের কাজ করে সংসার চালায়।কিন্তু শারীরিক অসুস্থতার জন্য ঠিক মতো কাজ করতে না পারায় সংসারের খরচ চালানো তার জন্য কঠিন হয়ে পড়েছে। মাত্র ৩ শতাংশ ভূমির উপর ভাঙ্গাচুরা একটি টিনের ঘর থাকলেও অর্থের অভাবে সে ঘর মেরামত করার ক্ষমতা তার নেই। অন্যের কাজ করলে স্ত্রী সন্তানের মুখে এক মুঠো ভাত জুটে। অসুস্থ্য থাকলে কাজ না করতে পারায় না খেয়ে থাকতে হয় হতদরিদ্র দিনমজুর আব্দুস ছালামের।

অভাবের কারণে তার চোখেমুখে এখন অন্ধকার দেখে।সন্তানদের লেখাপড়ার খরচ ও একমুঠো ভাতের যোগান দিতে শারিরীক অসুস্থ্যতা যেনো দিন দিন তাকে
আরও বেশী অসহায় করে তুলছে।

জানাগেছে, সম্প্রতি পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হায়দার আলী হতদরিদ্র আব্দুস ছালামের অসুস্থ্যতায় চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করেছেন।

আব্দুস ছালাম বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নিকট তার ৩ শতাংশ ভূমির উপর একখানা ঘর নির্মাণের আশাব্যক্ত করাসহ সমাজের বিত্তবান ব্যক্তিদের কাছে তার চিকিৎসা ও ৩ সন্তানের লেখাপড়ার খরচ চালানোর জন্য আর্থিক সহযোগিতা কামনা করেছেন।

এবিষয়ে ওই এলাকার খলিলুর রহমান খতন ও এরশাদ আলী বলেন,
আব্দুস ছালাম অত্যন্ত অসহায় হতদরিদ্র,
সমাজের সকলকেই তার সহযোগিতায় এগিয়ে আসা দরকার।

প্রেরক- হাফিজুর রহমান লাভলু
শেরপুর জেলা প্রতিনিধি
মোবাইল -০১৭৩৫৩৬৪৫০১
তারিখ- ২৬/১০/২০২৩