নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে “কৃষক উন্নয়ন ফোরাম” ৯ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করলেন

  স্বাধীন বাংলা নিউজ ১৩ এপ্রিল ২০২৩ , ৩:০৯ এএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে “কৃষক উন্নয়ন ফোরাম” ৯ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করলেন



নালিতাবাড়ীতে কৃষক উন্নয়ন ফোরাম ৯ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করলেন। 
শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় নকল কীটনাশক,ভেজাল সার ও বীজ নিষিদ্ধকরণসহ ৯ দফা দাবি জানিয়ে উপজেলা নির্বাহীর কাছে স্মারকলিপি প্রদান করেছেন। 
১২ এপ্রিল বুধবার নালিতাবাড়ীর একমাত্র সংগঠন ‘কৃষক উন্নয়ন ফোরাম’ এই স্মারকলিপি প্রদান করেন।
কৃষক উন্নয়ন ফোরাম, নালিতাবাড়ীর সভাপতি মাহমুদুল আহসান লিটন বলেন, উপজেলায় বিভিন্ন সার ও কীটনাশকের দোকানে নকল কীটনাশক, ভেজাল সার ও বীজ বিক্রি করা হচ্ছে। এতে সাধারণ কৃষক যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমনি উৎপাদনও ব্যাহত হচ্ছে। তাই নকল কীটনাশক, ভেজাল সার ও বীজ নিষিদ্ধকরণসহ ৯ দফা দাবিতে তারা এই স্মারকলিপি প্রদান করলাম।
এতে অন্যান্য দাবিসমূহ হচ্ছে লাইসেন্স ব্যতীত কীটনাশক, সার ও বীজ নিষিদ্ধ করা, উপজেলা কৃষি কর্মকর্তা ও উপসহকারী কৃষি কর্মকর্তার ব্যবস্থাপত্র ছাড়া কীটনাশক বিক্রয় নিষিদ্ধ করা, মেয়াদোত্তীর্ণ কীটনাশক বিক্রি নিষিদ্ধ করা, নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে সার ও বীজ বিক্রি বন্ধ করা, সার ও বীজ বিক্রেতাদের মনিটরিংয়ের আওতায় আনা, মাঠ পর্যায়ে কৃষি কর্মকর্তাদের কাজের গতি ত্বরান্বিত করা এবং ৩৭.৩২ কেজিতে প্রতি মণ শস্য বিক্রয় নিশ্চিত করা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খৃষ্টফার হিমেল রিছিলের কাছে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন ‘কৃষক উন্নয়ন ফোরাম’ নালিতাবাড়ীর সভাপতি মাহমুদুল আহসান লিটন, সাধারণ সম্পাদক মো. হাবিবুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাজেদুল ইসলাম মামুন, কৃষি সম্পাদক আবুল হাসনাত সম্রাট, তারাগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক সামেদুল ইসলামসহ উপজেলার প্রায় অর্ধশতাধিক কৃষক।