নালিতাবাড়ী

শরৎকে বরণ করে নিল নালিতাবাড়ীর সেঁজুতি বিদ্যানিকেতন

  স্বাধীন বাংলা নিউজ ১৬ অগাস্ট ২০২৩ , ২:০৩ পিএম অনলাইন সংস্করণ

শরৎকে বরণ করে নিল নালিতাবাড়ীর সেঁজুতি বিদ্যানিকেতন



শরতের প্রথম প্রহরে শরতের সাজে শরৎকে বরণ করে নিল নালিতাবাড়ীর সেঁজুতি বিদ্যানিকেতন
শরতের প্রথম প্রহরে শরতের সাজে শরৎকে বরণ করে নিল সেঁজুতি বিদ্যানিকেতনের শিশু শিক্ষার্থী, শিক্ষক,অভিভাবক ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।
১৬ আগস্ট বুধবার শেরপুর নালিতাবাড়ীর সেঁজুতি সাংস্কৃতিক একাডেমির আয়োজনে সেঁজুতি অঙ্গনে শরৎ উৎসব পালিত হয়। 
‘আজি কী তোমার মধুর মুরতি হেরিনু শারদ প্রভাতে ‘গান গেয়ে পৌর শহরের 
প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 
শরৎ শোভাযাত্রা শেষে সেঁজুতি অঙ্গনে শরতালোচনা অনুষ্ঠিত হয়। অভিভাবক ফারুক আহমেদ বকুল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, কেন্দ্রীয় কমিটির নেতা সরকার গোলাম ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সদস্য হাফিজুল ইসলাম জুয়েল,সাংবাদিক শাহাদাত হোসেন তালুকদার।
বর্ষা শেষে বাংলার প্রকৃতিতে একটি শান্ত-স্নিগ্ধ রূপের আগমন ঘটে। নদীর দু’ধারে বিশাল দিগন্তে শুভ্র কাশফুল নেচে উঠে,গাঢ় নীল আকাশে সাদা মেঘের ভেলা, ঘরের আঙিনায় শিউলী ফুলের ঝরে পড়া, খালি পায়ে সিক্ত হওয়া- এসব আমাদের শরতের আগমনের জানান দেয়। বললেন প্রধান অতিথি সরকার গোলাম ফারুক।
কাশফুল আর শাদা মেঘের ভেলা জানান দেয় শরৎ আসন্ন।শরৎ আমাদের সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। পাহাড়ি জনপদে বাঙালি সংস্কৃতিকে লালন ও পালন করে সেঁজুতি বিদ্যানিকেতন।প্রতিষ্ঠানের প্রধান বাঙালি চেতনার ফেরিওয়ালা। ধন্যবাদ আয়োজক ও কলা কুশলিদের।
বর্ষা শেষে বাংলার প্রকৃতিতে একটি শান্ত-স্নিগ্ধ রূপের আগমন ঘটে। নদীর দু’ধারে বিশাল দিগন্তে শুভ্র কাশফুল নেচে উঠে,গাঢ় নীল আকাশে সাদা মেঘের ভেলা, ঘরের আঙিনায় শিউলী ফুলের ঝরে পড়া, খালি পায়ে সিক্ত হওয়া- এসব আমাদের শরতের আগমনের জানান দেয়। বললেন নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সরকার গোলাম ফারুক।
সভাপতি ফারুক আহমেদ বকুল সমাপনী বক্তব্যে বলেন, কাশফুল আর শাদা মেঘের ভেলা জানান দেয় শরৎ আসন্ন।শরৎ আমাদের সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। পাহাড়ি জনপদে বাঙালি সংস্কৃতিকে লালন ও পালন করে সেঁজুতি বিদ্যানিকেতন।প্রতিষ্ঠানের প্রধান বাঙালি চেতনার ফেরিওয়ালা। ধন্যবাদ আয়োজক ও কলা কুশলিদের।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন একুশে দ্যুতি ও চন্দ্রিকা দ্যুতি।