নালিতাবাড়ী

শিক্ষকদের সিদ্ধান্তের সময়ের অপেক্ষায় বললেন শিক্ষক সমিতির প্রার্থী।

  স্বাধীন বাংলা নিউজ ২৮ মে ২০২৩ , ৮:৫৭ পিএম অনলাইন সংস্করণ

শিক্ষকদের সিদ্ধান্তের সময়ের অপেক্ষায় বললেন শিক্ষক সমিতির প্রার্থী।



সময়ের অপেক্ষায় বললেন শিক্ষক সমিতির প্রার্থী।  
শেরপুরের নালিতাবাড়ীতে মাধ্যমিক শিক্ষক সমবায় সমিতি’র ব‍্যবস্থাপনা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচনে শেষ মুহূর্তে প্রার্থীদের ব্যস্ততা, উত্তেজনা চলছে শিক্ষক ভোটারদের মাঝে। 
আমাকে বিশ্বাস করে আপনারা বারবার নির্বাচিত করে যাচ্ছেন। এবারও সময়ের অপেক্ষা করছি দেখি শিক্ষক মহল আপনারা  কি সিদ্ধান্ত নেন, তাই মাথা পেতে নিবো ইনশাআল্লাহ। এমন ভাবে বক্তব্য দিলেন-     
২৮মে দেখা গেছে শিক্ষকদের সাথে যোগাযোগ করে ভোট চেয়ে যাচ্ছেন সাধারণ সম্পাদক প্রার্থী তৌহিদুল ইসলাম খোকন।    
শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলা মাধ‍্যমিক শিক্ষক সমিতি’র ব‍্যবস্থাপনা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন আগামী ৩ জুন। নির্বাচনী তফসিল ঘোষণার পরপরই মার্কা নিয়ে মাঠে নেমেছে প্রার্থীরা। 
 মাধ্যমিক বিদ‍্যালয়ের ৩৮২ জন শিক্ষক নিয়ে এই সমিতির এবারের নির্বাচন। তিন বছর পরপর নির্বাচনের মাধ্যমে এই সমিতির কমিটি গঠন হয়ে থাকে। 
এবারের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন তারাগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ‍্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, ৪ বারের নির্বাচিত সফল সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম খোকন। প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়ছেন তারাগঞ্জ বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মসিউর রহমান মুছা। 
তফসিলের পর সাধারণ সম্পাদক প্রার্থী হিসাবে শিক্ষক মহল থেকে চায়ের আড্ডাতে আলোচনায় সাধারণ সম্পাদক পদে বারবার নির্বাচিত তৌহিদুল ইসলাম খোকন প্রচারনায় অন্য প্রার্থীদের মতো । তাকে দেখা যাচ্ছে সকাল থেকে মধ্য রাত অব্দি শিক্ষকদের সাথে মতবিনিময় ও ভোট প্রার্থনায়।
এই দিকে এবারের নির্বাচনে নতুন প্রার্থী মসিউর রহমান মুছা ভোট চেয়ে যাচ্ছেন।
স্বাধীন বাংলা নিউজ এই নির্বাচনের হালচাল জানতে কিছু শিক্ষকদের সাথে কথা বলেন। নাম প্রকাশে অনিচ্ছুক- তারা জানান, আসন্ন নির্বাচনে দেয়াল ঘড়ি প্রতিকের সাধারণ সম্পাদক প্রার্থী খোকন মাষ্টার পরিক্ষিত নেতা আমাদের। তাকে আস্থা রেখে শিক্ষক মহল আমরা বার বার ভোট দিয়ে দ্বায়িত্ব দিয়েছি। এবারও সেই ধারাবাহিকতা থাকবে।
সহকারী শিক্ষক হান্নান বলেন এই নির্বাচনের পদের চাহিদা শুধু সাধারণ সম্পাদক খোকনের জন্য,তিনি প্রার্থী না হলে এতো উত্তেজনা থাকতো না।  ব্যক্তি খোকনের জন্যই শুধু আজ এই পদের এতো চাহিদা। এই পদের দ্বায়িত্ব নিতে গেলে সংগঠন চালানোর  অভিজ্ঞতা প্রয়োজন রয়েছে ।তাই বুঝে শুনে শিক্ষকরা নেতা নির্বাচন করবে।
আসন্ন ৩ জুন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করবেন উপজেলা সমবায় কর্মকর্তা আমির হোসেন।
উল্লেখ্য – মোট ১২ পদের মধ‍্যে সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। 
ইতিমধ্যে কোষাধ‍্যক্ষ সহ ৮ জন সদস‍্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।