নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে হাতির আক্রমণে কৃষকের মৃত্যুঃপেলেন আর্থিক সহায়তা

  স্বাধীন বাংলা নিউজ ২৮ এপ্রিল ২০২৩ , ৭:১৪ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে হাতির আক্রমণে কৃষকের মৃত্যুঃপেলেন আর্থিক সহায়তা

শেরপুরে হাতির আক্রমণে আহত কৃষকের মৃত্যু।

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মধুটিলা ইকোপার্ক অঞ্চলে বন্যহাতির আক্রমণে আহত কৃষক বিজয় সাংমা (৬০) মারা গেছেন। শেরপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ২৭ এপ্রিল রাতে মৃত্যুবরণ করেন তিনি।
নিহতের পরিবার ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, গত বুধবার ভোর রাতে একদল বন্যহাতি সমশ্চ’ড়া, কালাপানি ও মধুটিলা ইকোপার্কে প্রবেশ করে তান্ডব চালায়। এতে হাজার হাজার চারাগাছ বিনষ্ট হয়। এক পর্যায়ে হাতির দল পার্শ্ববর্তী বোরোক্ষেতে নেমে আধাপাকা ধান খাওয়া শুরু করে। এসময় গ্রামবাসীর হাতির দলকে তাড়া করতে থাকে। হাতি তাড়াতে গিয়ে বিজয় সাংমা হাতির কাছে চলে গেলে হাতির পায়ের লাথিতে আহত হন তিনি। বৃহস্পতিবার সকালে তাকে চিকিৎসার জন্য নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেন। কিন্তু বাড়িতে ফিরে আসার পর তার নাভির নিচে আঘাতের জায়গায় প্রচন্ড ব্যথা শুরু হয়। 
বৃহস্পতিবার জেলা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয় বিজয় সাংমাকে। এখানে চিকিৎসারত অবস্থায় রাত সারে ১১ ঘটিকায় মারা যান তিনি। শুক্রবার ২৮ এপ্রিল বিজয় সাংমার দাফন কার্য সম্পন্ন করা হয়।
সংশ্লিষ্ঠ পোড়াগাঁও ইউনিয়নের চেয়ারম্যান প্রিন্সিপাল জামাল উদ্দীন হাতির লাথির কারণেই বিজয় সাংমার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন। স্থানীয় নেতৃবৃন্দ ও পুলিশ প্রশাসন বিজয় সাংমার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের খোঁজখবর নিয়েছেন।সেই সাথে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার খৃষ্টফার হিমেল রিছিল নগদ ২৫হাজার টাকা সহায়তা প্রদান করেন।