নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে ডিআইজির পুরোহিত্যে পিতামাতার পূজা অনুষ্ঠিত

  স্বাধীন বাংলা নিউজ ২৬ অগাস্ট ২০২৩ , ১:৪৬ পিএম অনলাইন সংস্করণ



নালিতাবাড়ীতে ডিআইজির পুরোহিত্যে পিতামাতার পূজা অনুষ্ঠিত 
 শেরপুরের নালিতাবাড়ীর গোপাল জিউর মন্দির প্রাঙ্গনে সনাতন ধর্মের রীতি অনুযায়ী পিতা মাতার পূজা অনুষ্ঠান অনুষ্ঠিত।
 ২৫ আগষ্ট শুক্রবার সকাল ১০ ঘটিকায় তিনশত এর অধিক পিতামাতাকে পূজা করেন তাদের নিজ নিজ সন্তানরা।ফুল,ফল,চন্দন,প্রদীপ ইত্যাদি পূজোর উপকরন দিয়ে পিতামাতার পূজো করা হয়। পূজোর শেষে সকল সানতনধর্মালম্বীদের জন্য রয়েছিল বিশেষ প্রসাদ আহারের ব্যবস্থা। অনুষ্ঠিত এই পুজোর মন্ত্র পাঠ করেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় ডিআইজি শ্রী দেবদাস ভট্টাচার্য, ময়মনসিংহ রেঞ্জ বাংলাদেশ পুলিশ।উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রী অরুণ চন্দ্র সরকার,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ,নালিতাবাড়ী উপজেলা শাখা।
 সঞ্চালনায় ছিলেন বিধান সরকার শিবু।এছাড়া ও উপস্থিত ছিলেন শ্রী যুগেন্দ্র চন্দ্র রায়,সাধারণ সম্পাদক,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ,নালিতাবাড়ী উপজেলা শাখা সহ প্রমুখ। উক্ত পিতামাতার পূজা শেষে মাননীয় ডিআইজি শ্রী দেবদাস ভট্টাচার্য বলেন, দেবকার্যে ও পিতৃকার্যে ভ্রান্ত হইয়ো না। দেবতা জ্ঞানে মাতাকে পুজো করবে। দেবতা জ্ঞানে পিতাকে পুজো করবে। পিতামাতা হচ্ছেন সত্যিকারের ভগবান। কারন তারা না থাকলে আমরা পৃথিবীকে দেখতে পেতাম না। 
তাই তাদের পূজা করা আমাদের প্রত্যেক সন্তানের কর্তব্য। তাদেরকে পুজা করলে সমাজ থেকে দূর হতে পারে নানান অসঙ্গতি। ধর্মকে হৃদয় লালন করে সমাজের সকল শৃঙ্খলা বজায় রাখা সম্ভব। পৃথিবীর সকল সন্তান যদি পিতামাতার মনকে সন্তুষ্ট করে তাহলে পৃথিবীর কোথাও সেই সন্তান বিপদের সম্মুখীন হবে না। তাই আমি চাই সারাদেশ ব্যাপী এই পিতামাতার পূজা প্রচলন প্রচলিত থাকুক।