নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে শারদীয়া দুর্গাপূজা উদযাপনের প্রস্তুতি সভা

  স্বাধীন বাংলা নিউজ ২৩ সেপ্টেম্বর ২০২৩ , ১:৪৩ এএম অনলাইন সংস্করণ

উক্ত সভায় নালিতাবাড়ী শহর পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিধান সরকার শিবু এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা বিপ্লব বর্মন,সিনিয়র সহ-সভাপতি,বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ,নালিতাবাড়ী উপজেলা শাখা, বক্তব্য রাখেন মনিন্দ্র বর্মন,সিনিয়র সহ-সভাপতি,বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ,নালিতাবাড়ী উপজেলা শাখা, বাদল চন্দ্র সাহা,সভাপতি- গোপাল জিউর মন্দির কমিটি, বিবেক চন্দ্র সাহা,সভাপতি- বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ,নালিতাবাড়ী শহর শাখা, বক্তব্য রাখেন যোগেন্দ্র চন্দ্র রায়,সাধারণ সম্পাদক,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ,নালিতাবাড়ী উপজেলা শাখা এবং অরুন চন্দ্র সরকার সভাপতি, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ,নালিতাবাড়ী উপজেলা শাখা সহ প্রমুখ।

উক্ত আলোচনা সভায় অরুণ চন্দ্র সরকার বলেন, শারদীয় দুর্গোৎসব আমাদের সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় একটি ধর্মীয় উৎসব। প্রত্যেক বারের ন্যায় এবারও আমরা আনন্দ মুখর পরিবেশে এবং নির্বিঘ্নে এই দুর্গোৎসবটি পালন করবো।কিন্তু আমাদের এই পূজা শুরুর আগে থেকে শেষ পর্যন্ত প্রত্যেক মন্দির ভিত্তিক ভলেন্টিয়ার নিয়োগ করতে হবে। যেনো কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে। আমাদের দূ্র্গা প্রতিমাকে আমাদের নিজেদেরই রক্ষা করতে হবে।

পুলিশ প্রশাসন আমাদের সার্বিক সহযোগীতা করলেও আমাদের নিজেদের আগে তৎপর হতে হবে নিজেদের পুজো রক্ষার্থে। এছাড়া প্রত্যেকটি মন্দির সিসি ক্যামেরার আওতাধীন আনতে হবে। সব কিছুর পাশাপাশি প্রশাসনের ও কঠোর সহযোগিতা কামনা করেন তিনি। উক্ত আলোচনা সভার পরিশেষে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ নালিতাবাড়ী উপজেলা ও শহর শাখার মৃত নেতৃবৃন্দের আত্মার শান্তিতে ও শোক প্রকাশে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় আসন্ন শারদীয় দুর্গোৎসব- ২০২৩ইং ১৪৩০ বঙ্গাব্দ উৎসব মুখর পরিবেশ ও নির্বিঘ্নে উদযাপনের নিমিত্তে নালিতাবাড়ী পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের ৩৬টি পুজা মন্ডপের সভাপতি, সম্পাদক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, নালিতাবাড়ী উপজেলা শাখা ও শহর শাখার সকল নেতৃবৃন্দের সহিত প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

২২ সেপ্টেম্বর, শুক্রবার সকাল ১১টায় শ্রী শ্রী গোপাল জিউর মন্দির প্রাঙ্গণে, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ নালিতাবাড়ী উপজেলা শাখার সভাপতি বাবু অরুণ চন্দ্র সরকার এর সভাপতিত্বে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।