নকলা

নকলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

  স্বাধীন বাংলা নিউজ ১৬ নভেম্বর ২০২২ , ৯:২০ এএম অনলাইন সংস্করণ

নকলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন



নকলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন
নকলা উপজেলা প্রতিনিধিঃ- হাসান মিয়া
শেরপুরের নকলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৫ নভেম্বর) সন্ধ্যার পর আয়োজিত সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুনকে ভারমুক্ত করে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ পুনরায় সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন।
উল্লেখ্য, দুপুর থেকে সন্ধ্যার পূর্ব পর্যন্ত সম্মেলনের প্রথম অধিবেশন পৌরসভার শিল্প এলাকা নামে খ্যাত পূর্ব জালালপুর এলাকাস্থ উপজেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক গোলাম হাফিজ সোহেল-এর রাইচ মিল মাঠে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য তিনবারের সবেক সফল কৃষিমন্ত্রী, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বাংলার অগ্নিকন্যা হিসেবে খ্যাত বেগম মতিয়া চৌধুরী এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, নির্বাহী সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং ও মারুফা আক্তার পপি।
সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল।
এসময় জেলা, উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের হাজারো নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, গত ২০১৫ সালের ৪ এপ্রিল, জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে নকলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এতে বীর মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমানকে সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল ইসলাম জিন্নাহকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ট উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি করা হয়েছিল। এরও আগে ১৯৯৬ সালের ২৪ জুন সম্মেলনের মাধ্যমে নকলা উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।