নালিতাবাড়ী

নালিতাবাড়ী বিধবাপল্লীতে উপহার সামগ্রী বিতরণে নবাগত পুলিশ সুপার মোনালিসা বেগম

  স্বাধীন বাংলা নিউজ ১ অগাস্ট ২০২৩ , ৬:১৪ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ী বিধবাপল্লীতে উপহার সামগ্রী বিতরণে নবাগত পুলিশ সুপার মোনালিসা বেগম



শহীদ জায়া এবং বীরাঙ্গনাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করলেন নবাগত পুলিশ সুপার মোনালিসা বেগম, পিপিএম-সেবা
শেরপুর জেলা পুলিশের উদ্যোগে শোকাবহ আগস্টের প্রথম দিনে সোহাগপুর বিধবাপল্লীতে বসবাসরত শহীদ জায়া এবং বীরাঙ্গনাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। 
মঙ্গলবার ( ১আগস্ট) নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর গ্রামে শোকাবহ আগস্টে বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্ট কালরাতে নিহত সকল শহীদ সদস্যদের স্মরণে এই উপহার বিতরণের আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে 
বিধবাপল্লীর শহীদ জায়া ও বীরাঙ্গনাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন শেরপুর জেলার নবাগত পুলিশ সুপার জনাব মোনালিসা বেগম, পিপিএম-সেবা।
 
উপহার সামগ্রী হিসাবে শেরপুর জেলা পুলিশের পক্ষ থেকে (শাড়ি-ব্লাউজ, চাল, ডাল, সয়াবিন তেল, সাবান, নারিকেল তেল, লবণ, পিয়াজ, আলু ও ডিটারজেন্ট পাউডার) বিতরণ করা হয়।
এসময় শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল, পিপিএম, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জনাব রায়হানা ইয়াসমিন, নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মোকছেদুর রহমান লেবু,ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আমিনুল ইসলাম,   উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণী, নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ জনাব এমদাদুল হক, সিনিয়র সাংবাদিক এম এ হাকাম হীরা, প্রেসক্লাব নালিতাবাড়ীর সভাপতি মান্নান সোহেল সহ- স্থানীয় জনপ্রতিনিধি এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 
উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ জুলাই সকাল সাড়ে ৭টার দিকে নালিতাবাড়ী থানাধীন সোহাগপুর বেনুপাড়া গ্রামে পাকিস্তানী হায়েনার দল নারকীয় হত্যাযজ্ঞ চালান। এসময় গ্রামের ১৮৭ জন নিরীহ পুরুষ মানুষকে নির্মমভাবে গুলি করে ও বেয়নেট দিয়ে খুঁচিয়ে হত্যা করে হায়েনার দল। গ্রামের সকল পুরুষ মানুষকে হত্যা করায় স্বাধীনতার পর এ গ্রামের নাম হয় ‘বিধবাপল্লী’।