নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে বেতন পাচ্ছে না নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা

  স্বাধীন বাংলা নিউজ ২৩ অগাস্ট ২০২৩ , ৯:০০ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে বেতন পাচ্ছে না নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা



নালিতাবাড়ীতে বেতন পাচ্ছে না নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা 

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে নতুন নিয়োগপ্রাপ্ত প্রাক- প্রাথমিক(সৃষ্ট পদ) সহকারী শিক্ষকদের দুই মাস ধরে মাসিক বেতন বন্ধ রয়েছে।
জানা গেছে ভুক্তভোগী শিক্ষকরা গত ২২ জানুয়ারী প্রাক প্রাথমিক শিক্ষক হিসেবে যোগদান করে মে মাস পর্যন্ত মাসিক বেতন পেয়েছেন।কিন্তু এরপর আর কোন বেতন প্রদান করা হয়নি।
নতুন শিক্ষকরা জানিয়েছেন, বেতন – ভাতার বরাদ্দ থাকা সত্ত্বেও গত জুন ও জুলাই মাসের বেতন তারা এখনো পাননি।তারা নিয়মিত বিদ্যালয়ে গিয়ে তাদের দায়িত্ব সঠিক পালন করেও মাসিক বেতন না পেয়ে আর্থিক সংকটে পড়েছেন।
খোজ নিয়ে জানা গেছে বেতনের জন্য নতুন শিক্ষকরা উপজেলা শিক্ষা অফিসার (চ:দা:) রশিদা বেগমের সাথে যোগাযোগ করলে তিনি তাদের সাথে খারাপ ব্যবহার করেন এবং অধিদপ্তর থেকে বেতন করিয়ে আনার কথা বলেন। আরো জানা গেছে অন্য উপজেলার শিক্ষা অফিসারদেরকে ফোন করে বেতন বন্ধ করার পরামর্শ দিয়েছেন তিনি।কিন্ত তার কথায় কান না দিয়ে শেরপুরের অন্যান্য সকল উপজেলায় নতুন শিক্ষকদের বেতন নিয়মিত চালু রেখেছেন।
শেরপুরের অন্যান্য উপজেলায় প্রতিমাসে নিয়মিত বেতন হলেও নালিতাবাড়ীতে বেতন বন্ধ করে রাখার কারণে শিক্ষকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষক বাংলাদেশ শিক্ষাকে বলেন, জনপ্রতি দুই হাজার করে টাকা শিক্ষা অফিসারকে দিলে বেতন হবে নইলে বেতন বন্ধই থাকবে বলে শিক্ষা অফিসার তাদেরকে জানিয়েছেন।
ইতোমধ্যে বর্তমান উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে বিভিন্ন ঘুষ দুর্নীতির অভিযোগ উঠেছে। শিক্ষকরা জানিয়েছেন আগস্ট মাসের মধ্যে বেতন না দিলে শিক্ষা অফিসারের বিরুদ্ধে মানববন্ধন সহ কঠোর কর্মসূচি দেওয়া হবে।
শিক্ষকদের কাছে টাকা চাওয়ার বিষয়ে জানতে চাইলে উপজেলা শিক্ষা অফিসার রশিদা বেগম বলেন,তিনি বেতনবাবদ কোন শিক্ষক এর কাছে টাকা চাননি। এটা মিথ্যা অভিযোগ।শীঘ্রই নতুন শিক্ষকদের বেতন দেওয়ার ব্যবস্থা করা হবে।
এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ওবায়দুল্লাহ বাংলাদেশ শিক্ষাকে বলেন, শিক্ষা অফিসার রশিদা বেগমের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ আমিও পেয়েছি।প্রমাণ পেলে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।