নালিতাবাড়ী

নালিতাবাড়ী সেতু এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড অটো রাইস মিলের মিলের শ্রমিক হত্যাকারী গ্রেফতার

  স্বাধীন বাংলা নিউজ ২৯ অগাস্ট ২০২৩ , ৭:২৮ পিএম অনলাইন সংস্করণ



নালিতাবাড়ী সেতু এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড অটো রাইস মিলের মিলের শ্রমিক হত্যাকারী গ্রেফতার  
 শেরপুর  জেলার নালিতাবাড়ী উপজেলার রানীগাঁও গ্রামে সেতু এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড অটো রাইস মিলের ভিতরে গত ২৫ আগস্ট রাতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাওতাল সম্প্রদায়ের শ্রমিক লিটন মুরুমু (২৫) হত্যাকান্ডের ৪ দিনের মধ্যে ওই হত্যার রহস্য উদঘাটন করেছে নালিতাবাড়ী থানার পুলিশ। সেই সাথে একই মিলে কর্মরত ঘাতক শ্রমিক রাকিবুল ইসলাম (১৯) কে গ্রেফতার করা হয়েছে। 
রাকিবুল ইসলাম দিনাজপুর জেলার বিরল উপজেলার কাশিভাঙ্গা গ্রামের জনৈক মোজাফফর আলীর ছেলে। 
২৯ আগস্ট মঙ্গলবার বিকেল ৩টায় শেরপুর পুলিশ সুপার কার্যালয় সম্মেলন কক্ষে পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম (সেবা) এর সভাপতিত্বে এক প্রেস ব্রিফিংয়ে নালিতাবাড়ী সেতু এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড অটো রাইস মিলের শ্রমিক লিটন মুরুমু হত্যাকান্ডের উন্মোচিত ঘটনা উপস্থিত গণমাধ্যমকর্মীদের কাছে প্রকাশ করেন। 
এসময় পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম (সেবা) বলেন, দিনাজপুর জেলার কাহারোল উপজেলার বিক্রমপুর গ্রামের বাসিন্দা মৃত কান্দেলা মুরুমুর দুই ছেলে বাবুল মুরুমু ও তার ছোট ভাই লিটন মুরুমু সেতু এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড অটো রাইস মিলে শ্রমিকের কাজ করে আসছিলো।
তাদের সাথে অপর শ্রমিক একই জেলার মো. রাকিব ইসলাম ওই মিলে শ্রমিকের কাজ করতো। ঘটনার দিন মিলের মালিক শ্রমিকদের বেতন প্রদান করেন। এদিকে ঘাতক রাকিব ইসলাম লিটন মুরুমুকে কৌশলে গাজা সেবন করিয়ে তাকে নেশাগ্রস্ত করে লোহার এঙ্গেল দিয়ে মাথার পিছনে সজোরে বারি দিয়ে ঘটনাস্থলেই হত্যা করে এবং হত্যাকান্ডটি রহস্য হিসেবে থেকে যায়। পরদিন নালিতাবাড়ী থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য শেরপুর জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এদিকে পুলিশ নিহত শ্রমিক লিটন মুরুমুর হত্যার রহস্য উদঘাটন করতে রাকিব ইসলাম সহ কয়েকজন শ্রমিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নালিতাবাড়ী থানায় নিয়ে যায়। পরে তাদের মধ্যে রাকিব ইসলামকে অধিকতর জিজ্ঞাসাবাদে একপর্যায়ে লিটন মুরুমু হত্যাকান্ডের কথা ও তার বেতনের টাকা ছিনতাই করার কথা পুলিশের কাছে স্বীকারোক্তি দেয়। পরে পুলিশ ছিনতাইকৃত টাকা গুলো ও হত্যাকান্ডে ব্যবহৃত লোহার এঙ্গেল এবং মানিব্যাগ উদ্ধার করে। এঘটনায় নালিতাবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ঘাতক রাকিব ইসলামকে আদালতে সোপর্দ করা হয়েছে।
 
প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে ডিআইও-১ জাহাঙ্গীর আলম, নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক, পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল লতিফসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা এবং শেরপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাবেক সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন ও সাবিহা জামান শাপলা, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি আছাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নানসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।