নালিতাবাড়ী

ভারত-বাংলাদেশ ব্যবসা বাণিজ্যর অপার সম্ভাবনার দ্বার হবে নাকুগাঁও স্থলবন্দর

  স্বাধীন বাংলা নিউজ ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৬:৫৩ পিএম অনলাইন সংস্করণ

শেরপুর জেলার সীমান্তবর্তী নালিতাবাড়ী উপজেলার ভারতের ঢালু সংলগ্ন নাকুগাঁও স্থলবন্দরে ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ভারত-বাংলাদেশ বাণিজ্য উন্নয়নে নাকুগাঁও স্থলবন্দর সম্ভাবনা শীর্ষক এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শেরপুর চেম্বার অভ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ও ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সার্বিক সহযোগিতায় শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব মো. আসাদুজ্জামান রওশনের সভাপতিত্বে ও পরিচালক বশিরুল ইসলাম সেলুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সভাপতি ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদ।

এসময় তিনি বলেন, শেরপুরের নাকুগাঁও স্থলবন্দর অপার সম্ভাবনাময় একটি বন্দর। এবন্দর দিয়ে বাংলাদেশ, ভারত, ভুটান ও নেপালের ব্যবসা বাণিজ্যর জন্য একটি মনোরমস্থান এবং এ বন্দর ঢাকার সাথে দূরত্ব অনেকটাই কম। অন্যান্য স্থলবন্দর গুলো ঢাকার সাথে দূরত্ব অনেক বেশি। তাই শেরপুর জেলাসহ অন্যান্য এলাকায় ব্যবসায়ীদের নতুন করে ভাবতে হবে আমদানী রপ্তানীর জন্য এবং ব্যবসায়ীদের সুযোগ সুবিধার বিষয় গুলো তিনি সমাধান এবং সার্বিক সহযোগিতা দানের আশাবাদ ব্যক্ত করেন।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ল্যান্ড পোর্ট সদস্য যুগ্ম সচিব মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, রোজ এগ্রো প্রাইভেট লিমিটেড চেয়ারম্যান মো. আব্দুল আজিজ, নাকুগাঁও স্থলবন্দরের সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক অরুণ চন্দ্র সরকার, শেরপুর চেম্বার অব কমাস এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক রাজন সরকার, বিশিষ্ট ব্যবসায়ী ও জেলা আওয়ামী লীগ সাবেক সহ-সভাপতি আলহাজ্ব ফখরুল মজিদ খোকন প্রমুখ।

এছাড়াও অন্যান্যদের রানার গ্রুপের পরিচালক মোহাম্মদ আলী দ্বীন, এম.এ.এ ইঞ্জিনিয়ারিং স্বত্বাধিকারী মো. আজিম উদ্দিন, রেড এন্ড গ্রীণ ট্রেড ইন্টার ন্যাশনাল ম্যানেজার তানভীর আলম খান, এটিএম বাংলা সাংবাদিক আমিনুল মজলিস, শেরপুর জেলার স্বনামধন্য শিল্পপ্রতিষ্ঠান জেএন্ডএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. সাদুজ্জামান সাদীসহ শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালকগণ, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টায় তিনি শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব মো. আসাদুজ্জামান রওশনের সভাপতিত্বে শেরপুর শহরের নয়আনী বাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির কার্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সভাপতি ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি মো. মাসুদ,শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, নালিতাবাড়ী পৌরসভার মেয়র আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক-

নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াজ কুরুনী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সরকার প্রমুখ