নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে নলকূপ বেদখল করে রাখায় মানব বন্ধন।

  স্বাধীন বাংলা নিউজ ২৭ ফেব্রুয়ারী ২০২২ , ৮:৪২ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে নলকূপ বেদখল করে রাখায় মানব বন্ধন।



নালিতাবাড়ীতে নলকূপ বেদখল করে রাখায় মানব বন্ধন। 
শেরপুরের নালিতবাড়ীতে গভীর নলকূপ বেদখল করে রাখায় ইরি বোর মৌসুমে সেচ বঞ্চিত কৃষকেরা গভীর নলকূপটি স্থানান্তরের দাবীতে মানব বন্ধন করেছে।
অভেিযাগে প্রকাশ নালিতাবাড়ী উপজেলার কাওয়াকুড়ি গ্রামে ১৯৭৬ / ১৯৭৭ সালে বিএডিসির মাধ্যমে গভীর নল কূপ স্থাপন করে ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছিলেন আজমত আলী। পরবর্তীতে ১৬ নং গভীর নলকূপটি বিএডিসি বিক্রয়ের সিদ্দান্ত গ্রহন করলে ১৯৯১ সালে বিএডিসির নিকট থেকে আজমত আলী ক্রয় করে মালিক হয়ে বিভিন্ন কৃষকদের ৮০ একর জমিতে বোর ধান উৎপাদনে সেচ প্রদান করে আসছিলেন।
২০১৭ সালে গভীর নলকূপটির প্রকৃত মালিক আজমত আলীর নিকট থেকে হেন্ডেল ও মেশিন ঘরের চাবি ছিনিয়ে নেয় একই গ্রামের সায়েদুল ইসলাম মাষ্টার। আতœসাৎ এর উদ্দেশে জোরে ঐ গভীর নলকূপটি বেদখল করে রেখেছে। এছাড়াও ৩০০ শত ফুট পাকা ড্রেন ভেঙ্গে ইট ও কলম সেপ লোহার পাইপ উত্তোলন করে নিয়ে যায়।
 সরেজমিনে গিয়ে দেখা যায় বর্তমানে সেই হাউজিং এ এক ঘোড়া তিনটি মটার বসিয়ে সায়েদুল ইসলাম তার ব্যাক্তিগত পুকুরে সেচ দিয়ে আসছে। এতে এলাকার সেচ বঞ্চিত কৃষকেরা ইরি বোর মৌসুমে সেচ দিতে না পারায় বেদখল করে রাখা গভীর নলকূপটি সায়েদুল ইসলাম মাষ্টারের হাত থেকে উদ্দার ও স্থ্ানান্তরের দাবীতে রবিবার দুপুরে কাওয়াকুড়ি বাজরে ক্ষুব্ধ কৃষকেরা মানব বন্ধন করেছে। মানব বন্ধনে আঃ হাকিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন হাজী আইয়ূব আলী , ইসমাইল হোসেন , আঃ মান্নান , তোতা মিয়া প্রমূখ।     
এব্যাপারে সায়েদুল ইসলাম মাষ্টারের মোবাইল ফোনে কথা বললে তিনি জানান আমি ছেড়ে দিয়েছি তারা মেশিন নিয়ে যাবে আমার কোন দাবী নাই।