দেশজুড়ে

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসেবিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

  স্বাধীন বাংলা নিউজ ২১ ফেব্রুয়ারী ২০২৪ , ৭:২৪ পিএম অনলাইন সংস্করণ

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে
বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

বিশ্বনাথ(সিলেট)প্রতিনিধি:

শ্রদ্ধা আর ভালবাসায় সিলেটের বিশ্বনাথে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন করা হয়েছে। পাকিস্তান আমলে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি রাষ্ট্রভাষা বাংলার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর চলে নির্বিচার গুলি। তাতে শহীদ হন সালাম, বরকত, রফিক, শফিউর, জব্বারসহ অনেকে। তাদের ত্যাগের বিনিময়ে আসে বাংলার রাষ্ট্রীয় স্বীকৃতি। সেই আন্দোলন বাংলাদেশের স্বাধীনতার পথরেখাও তৈরি করে দেয়। শহীদদের স্মরণে ১৯৫৩ সালের ফেব্রুয়ারিতে প্রথমবারের মতো পালিত হয় ‘ জাতীয় শহীদ দিবস’। বাংলাদেশের স্বাধীনতার পর থেকে তা রাষ্ট্রীয়ভাবে পালিত হচ্ছে। এর মধ্যে ২০১০ সালে জাতিসংঘের সিদ্ধান্তে ২১ ফেব্রুয়ারি বিশ্বের ১৯৩টি দেশে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ হিসেবে পালিত হচ্ছে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে
বিশ্বনাথের বৃহৎ মিডিয়াকর্মীদের সংগঠন বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাব এর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়েছে। (২১শে ফেব্রুয়ারী) বুধবার সকালে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে এ শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও এস.এন.বি লাইভ পেইজের পরিচালক ধারাভাষ্যকার এ.কে.এম.তুহেম,

উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক শাহীন উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সায়েস্তা মিয়া, দপ্তর সম্পাদক কবি এস.পি.সেবু, সদস্য আলতাব হোসেন, সদস্য আব্দুল কাইয়ুম, সদস্য ছালেক উদ্দীন ও এস.এন.বি’ পেইজের সহকারী ও দৈনিক সবুজ বাংলাদেশ এর বিশ্বনাথ প্রতিনিধি মো.আরকুম আলী প্রমুখ।