নকলা

প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়নে নকলায় দিনব্যাপী প্রশিক্ষণ

  স্বাধীন বাংলা নিউজ ৯ জুন ২০২২ , ১২:১৬ এএম অনলাইন সংস্করণ

প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়নে নকলায় দিনব্যাপী প্রশিক্ষণ



প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়নে নকলায় দিনব্যাপী প্রশিক্ষণ
নিজস্ব প্রতিনিধি: হাসান মিয়া
শেরপুরের নকলায় প্রধানমন্ত্রীর দশটি উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়ের লক্ষ্যে উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান,বীর মুক্তিযোদ্ধা,
জনপ্রতিনিধি, শিক্ষক,সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে বুধবার (৮ জুন) উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তোফায়েল আহমেদ এবং বিশিষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার ও মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সানাউল মোর্শেদ।
এছাড়াও অন্যান্যের মধ্যে সরকারি হাজী জালমামুদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলতাব আলী, চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, জেলা পরিষদ সদস্য ছানোয়ার হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক, নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন।
এসময় কতিপয় ইউপি চেয়ারম্যান, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তর প্রধানগন, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কর্মশালায় প্রধানমন্ত্রীর ১০ টি উদ্যোগ স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করনীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ এবং সেখান থেকে প্রাপ্ত ফলাফলের উপর ভিত্তি করে উদ্যোগগুলো আরও উন্নয়নে প্রদক্ষেপ গ্রহণের জন্য সিদ্ধান্ত নেওয়া হয়।