নকলা

পারফেক্ট পাবলিক স্কুলে হয়ে গেলো ব্যতিক্রমী উদ্দীপনা মূলক শিক্ষাসফর

  স্বাধীন বাংলা নিউজ ১ এপ্রিল ২০২২ , ৯:১৫ পিএম অনলাইন সংস্করণ

পারফেক্ট পাবলিক স্কুলে হয়ে গেলো ব্যতিক্রমী উদ্দীপনা মূলক শিক্ষাসফর



পারফেক্ট পাবলিক স্কুলে হয়ে গেলো ব্যতিক্রমী উদ্দীপনা মূলক শিক্ষাসফর
নিজস্ব প্রতিনিধিঃ-হাসান মিয়া
বাড়ি কিংবা লোকালয় থেকে দূরে প্রাকৃতিক পরিবেশে একসঙ্গে ঘোরাঘুরি, খাওয়া-দাওয়া এমন আয়োজন কারও কারও কাছে চড়ূইভাতি আবার কারও কাছে বনভোজন বা শিক্ষাসফর নামে পরিচিত।
বলছি শেরপুরের নকলা শহরের প্রাণ কেন্দ্র মধ্য বাজারে অবস্থিত পারফেক্ট পাবলিক স্কুলের উদ্দীপনামূলক এক ব্যতিক্রমী শিক্ষাসফরের কথা।
গত ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত কুচকাওয়াজে মাধ্যমিক পর্যায়ে প্রথম এবং প্রাথমিক পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জন করায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে স্কাউট টিমের সদস্যদের দেশপ্রেম বুকে ধারণ করে মুক্তিযোদ্ধের চেতনায় উজ্জীবিত হওয়ার লক্ষ্যে টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।
পারফেক্ট পাবলিক স্কুলের পরিচালক মনিরুজ্জামানের নেতৃত্বে উক্ত কর্মসূচিতে সহকারী প্রধান শিক্ষক মোঃ খসরু,সেকেন্ডারি সেকশন ইনচার্জ হাফিজুর রহমান, স্কাউট প্রশিক্ষক আতিকুর রহমানসহ অন্যান্য শিক্ষক, নকলা প্রেস ক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন এবং বিভিন্ন শ্রেণীতে অধ্যয়নরত স্কাউট সদস্যগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, একটু হিমেল হাওয়া, প্রকৃতির নির্মল সান্নিধ্যে এ আয়োজন অনেকটা শান্তির পরশ বয়ে যায় উৎফুল্ল শিক্ষার্থীদের মাঝে। তাদের বাঁধভাঙা আনন্দ–উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।
চমৎকার আবহাওয়ায় দারুণভাবে জমে উঠেছিল
এ উদ্দীপনা মূলক শিক্ষাসফর। মাওয়া ঘাটে নৌকা ভ্রমণ, খেলাধুলাসহ নানা আনন্দ উপভোগ করে সবার স্বতঃস্ফূর্ত ও আন্তরিক সহযোগিতায় আবেগ, অনুভূতি ও উচ্ছ্বাসের মধ্য প্রতিটি শিক্ষার্থী যেনো প্রাণ ফিরে পায়।