নালিতাবাড়ী

আজ প্রয়াত বীর মুক্তিযোদ্ধা, জাতির শ্রেষ্ঠ সন্তান আব্দুল হালিম উকিল এর ৬৬ তম জন্মদিন

  স্বাধীন বাংলা নিউজ ৫ অগাস্ট ২০২২ , ৯:১৯ পিএম অনলাইন সংস্করণ

আজ প্রয়াত বীর মুক্তিযোদ্ধা, জাতির শ্রেষ্ঠ সন্তান আব্দুল হালিম উকিল এর ৬৬ তম জন্মদিন



আজ প্রয়াত বীর মুক্তিযোদ্ধা, জাতির শ্রেষ্ঠ সন্তান আব্দুল হালিম উকিল এর ৬৬ তম জন্মদিন ।
আব্দুল হালিম উকিল শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলায় ৫ই আগষ্ট ১৯৫৭ সালে জন্মগ্রহণ করেন।
তার পিতা হায়দার আলী ও মাতা জমিলা খাতুন এবং স্ত্রী আসিফা সিদ্দিকা।
তার দুই সন্তান, মেয়ে নূরে জান্নাত ও ছেলে ইয়াছিন আরাফাত প্রান্তিক।
 ১৯৭১ সালে মুক্তি যুদ্ধে অংশ গ্রহণ করেন,১৯৮১সালে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দেহরক্ষী হিসাবে দ্বায়িত্ব পালন করেন। তিনি একজন প্রতিরোধ যুদ্ধা। 
আব্দুল হালিম উকিল তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে নালিতাবাড়ি উপজেলা ছাত্রলীগ এর সাবেক সাধারন সম্পাদক পরবর্তীতে সভাপতি, নালিতাবাড়ি উপজেলা যুবলীগ এর সাবেক সাধারন সম্পাদক পরবর্তীতে সভাপতি ও নালিতাবাড়ি উপজেলা আওয়ামী লীগ এর সাবেক সাধারন সম্পাদক পরবর্তীতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।
এমনকি তিনি কাকরকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, নালিতাবাড়ি পৌরসভার সাবেক দুইবার সফল মেয়র এর দায়িত্ব পালন করেন। তার মাধ্যমে নালিতাবাড়ি অনেক রাজনৈতিক নেতার জন্ম হয়েছে আওয়ামীলীগ দলে।তিনি জীবনের শেষ অব্দি সম্মানের সাথে এবং নিবেদিত ভাবে দলের দ্বায়িত্ব পালন করেছেন। তার রাজনৈতিক জীবনের ইতিহাসের শেষ নেই। 
এই সাহসী বীর সন্তান ২০২০ সালের ৫ জুলাই রবিবার রাত ১১:১০ মিনিটের সময় ঢাকার উত্তরায় কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তার মৃত্যুতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,নকলা নালিতাবাড়ি সংসদ অগ্নি কন্যা বেগম মতিয়া চৌধুরী সহ ময়মনসিংহ বিভাগের সকল স্তরের নেতারা শোক প্রকাশ করেছেন। এবং রাষ্ট্রীয় মর্যাদায় বিদায় দেওয়া হয়।