নকলা

মাকে দেখতে শত আকুলতা রহুল আমীনের

  স্বাধীন বাংলা নিউজ ৫ ডিসেম্বর ২০২২ , ৭:০৯ পিএম অনলাইন সংস্করণ

মাকে দেখতে শত আকুলতা রহুল আমীনের



মাকে দেখতে শত আকুলতা রহুল আমীনের 
নকলা উপজেলা প্রতিনিধি:- হাসান মিয়া 
পৃথিবীটা কতইনা সুন্দর! এই সুন্দর পৃথিবীটা দেখতে কারইবা ইচ্ছা না জাগে? আমারও এই পৃথিবীটা দেখার ও গর্ভধারিণী মায়ের মুখটা নয়ন ভরে দেখার খুব ইচ্ছা। আমাকে ছোট শিশুদের ও বৃদ্ধ মায়ের দিক বিবেচনা করে আপনারা আমাকে সুস্থ্য করে তুলোন। আমি পৃথিবীটাকে দেখতে চাই, দেখতে চাই বৃদ্ধ মায়ের মায়াময় মুখটি।
বলছিলাম শেরপুরের নকলা উপজেলার চোখের ল্যান্স নষ্ট হয়ে যাওয়া মোহাম্মদ রহুল আমীনের কথা। রহুল আমিন উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের ভুরদী খন্দকার পাড়া (পশ্চিম পাড়া) এলাকার বাসিন্দা। তার পরিবারে বৃদ্ধ মা, স্ত্রী ও সন্তানসহ ৫ জন সদস্য। রহুল আমিন তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম লোক।
হঠাৎ করে দরিদ্র রহুল আমীনের চোখের রেটিনা ফেটে যাওয়ায় চোখে দুটি অপারেশন করাতে হয়। সহায় সম্বল বিক্রি করে প্রথম অপারেশনটি সফল ভাবে সম্পন্ন হলেও, অর্থের অভাবে দ্বিতীয় বারের অপারেশনটি অনিশ্চিত হয়ে পড়েছে। অন্ধকারেই থেকে যাচ্ছে তার স্বপ্ন। হয়তোবা দেখা হবে না এই সুন্দর পৃথিবীটাকে, দেখা হবে না গর্ভধারিণী মায়ের মুখ।
রহুল আমিনের বৃদ্ধ মা বলেন, ছেলেকে সুস্থ করার জন্য অনেক টাকা প্রয়োজন। যা আমার মতো দরিদ্র ও অক্ষম মায়ের পক্ষে সংগ্রহ করা সম্ভব নয়। আমি এখন কি করবো কিছুই বুঝতে পারছি না। এলাকাবাসীরা বলেন, রহুল আমিন দৃষ্টি শক্তি ফিরে না পেলে তার বৃদ্ধ মা, স্ত্রী ও সন্তানদের অনাহারে বা অর্ধাহারে বা মানুষের দুয়ারে দুয়ারে ঘুরে দিনাতি পাত করতে হতে পারে।
এমতাবস্থায় রহুল আমিন তার দৃষ্টি ফিরে পাওয়ার জন্য চোখের দ্বিতীয় অপারশেনের জন্য সকলের কাছে সাহায্য ও দোয়ার আবেদন জানিয়েছেন।
তাছাড়া রোগ ও রোগীর বিষয়ে বিস্তারিত জানতে সরাসরি রোগীর (রহুল আমিন) মোবাইল নম্বর ০১৯১৩-১৫ ৯৩ ৮৮ ও তার পরিবারের বিকাশ খোলা ০১৭৭২-৬৭ ৫৪ ৩০ নম্বরে যোগাযোগ করার মাধ্যমে সাহায্য পাঠাতে বিনীত অনুরোধ জানিয়েছেন রহুল আমিন।