নকলা

নকলায় মুন্নিসহ কথিত হিজড়ার চাঁদাবাজি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

  স্বাধীন বাংলা নিউজ ২৯ ডিসেম্বর ২০২২ , ১২:০৪ পিএম অনলাইন সংস্করণ

নকলায় মুন্নিসহ কথিত হিজড়ার চাঁদাবাজি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত



নকলায় মুন্নিসহ কথিত হিজড়ার চাঁদাবাজি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত
হাসান মিয়া,
নকলা উপজেলা প্রতিনিধি:
শেরপুরের নকলায় মুন্নি হিজড়াসহ কয়েজন কথিত হিজড়ার বেপরোয়া চাঁদাবাজি বন্ধসহ ও সহজ-সরল অসহায়-নিরীহ হিজড়াদের নানাভাবে নির্যাচন বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে শেরপুর জেলা হিজড়া কল্যাণ সংস্থার নেতৃবৃন্দসহ অন্যান্য হিজড়ারা।
গতকাল বুধবার রাতে নকলা প্রেস ক্লাবের সামনে শেরপুর হিজড়া কল্যাণ সংস্থার সভাপতি নিশি সরকারের নেতৃত্বে এসব কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন চলাকালে শেরপুর হিজড়া কল্যাণ সংস্থার সভাপতি নিশি সরকারসহ সংস্থাটির সহ-সভাপতি মুর্শেদা আক্তার, সাধারণ সম্পাদক মায়া রানী, সদস্য নির্যাতিত সোনালী, রূপালী, নির্যাতিত রিয়াজ উদ্দিন ও নির্যাতিত জামেলাসহ অনেকে বক্তব্য রাখেন।
মানববন্ধন শেষে নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ উপজেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন করেন শেরপুর হিজড়া কল্যাণ সংস্থার নেতৃবৃন্দ।
তারা বলেন, আমরা মেডিকেল পরীক্ষিত হিজড়া ও সরকার কর্তৃক প্রদেয় আইডি কার্ড প্রাপ্ত। শেরপুর হিজড়া কল্যাণ সংস্থার সভাপতি নিশি সরকার চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, মুন্নি হিজড়া অন্য জেলার ৩/৪ জন পুরুষকে নকল হিজড়া বানিয়ে তাদেরকে দিয়ে নিয়মিত চাঁদাবাজি করছে এবং সাধারণ মানুষকে বিভিন্ন ভাবে হয়রানি করছে। উপহার হিসেবে হিজড়াদের জন্য নির্মান করা সরকারি আবাসনকে অগ্রাহ্য করে মুন্নি হিজড়াসহ ৪/৫ জন মিয়ে নকলা পৌর শহরের গড়েরগাঁও মোড়ে বাসা ভাড়া নিয়ে নিয়মিত চাঁদাবাজি ও সহজ সরল হিজড়াদের বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে বলে বক্তারা জানান।
এমতাবস্থায় জনস্বার্থে ও সরকারের ভাবমূর্তি রক্ষায় মুন্নি হিজড়া ও তার অনুসারী কথিত হিজড়াদের বেপরোয়া চাঁদাবাজি ও মানুষের সাথে লজ্জাজনক আচরণ বন্ধের দাবী জানান বক্তারা।