নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা।

  স্বাধীন বাংলা নিউজ ৮ এপ্রিল ২০২৩ , ৬:১৬ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা।

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা।



শেরপুরের নালিতাবাড়ী উপজেলার চেল্লাখালী নদীতে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল।

শনিবার (৮ এপ্রিল) দুপুরে উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের খলচান্দা গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জয়নাল আবেদীন (৫৫) নামের এক ব্যক্তিকে এই জরিমানা করা হয়। 


সুত্র জানায়, নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী পোড়াগাঁও ইউনিয়নের খলচান্দা গ্রামের চেল্লাখালী নদীতে মিনি ড্রেজার মেশিন বসিয়ে নদীতীর ভেঙ্গে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল কতিপয় অসাধু বালু ব্যবসায়ীরা। এমন সংবাদে শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল ওই এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনে জড়িত জয়নাল আবেদীন (৫৫) নামের এক ব্যক্তিকে বালু উত্তোলনরত অবস্থায় হাতেনাতে আটক করা হয়। পরে আটককৃত জয়নাল আবেদীনকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল বলেন, নদী ও পরিবেশ রক্ষায় এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।