নকলা

নকলা প্রেস ক্লাবের উদ্যোগে দেশীয় মৌসুমী ফল উৎসব

  স্বাধীন বাংলা নিউজ ২২ জুন ২০২৩ , ৮:০৩ পিএম অনলাইন সংস্করণ

নকলা প্রেস ক্লাবের উদ্যোগে দেশীয় মৌসুমী ফল উৎসব



নকলা প্রেস ক্লাবের উদ্যোগে দেশীয় মৌসুমী ফল উৎসব
হাসান মিয়া, নকলা উপজেলা প্রতিনিধি:
‘যদি সুস্থ্য থাকতে চান, দেশীয় মৌসুমী ফল বেশি বেশি খান’ এই শ্লোগানকে মনে-প্রাণে ধারন করে শেরপুরের নকলা প্রেস ক্লাবে দেশীয় মৌসুমী ফলের উৎসব করা হয়েছে। বুধবার রাতে প্রেস ক্লাবের উদ্যোগে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের দ্বিতীয় তলায় প্রেস ক্লাব অফিসে এই ফল উৎসবের আয়োজন করা হয়।
আম, কাঁঠাল, লটকন, আনারস,কলন ও পেয়ারাসহ দেশীয় বিভিন্ন ফলের সমারোহ ঘটে নকলা প্রেস ক্লাবের এই আয়োজনে। উৎসবের সব ফলের অর্থায়ন করেন প্রেস ক্লাবের অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন। এই আয়োজনের ব্যবস্থাপনায় সার্বিক সহায়তা করেন ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেন, দপ্তর সম্পাদক মো. সেলিম রেজা, সদস্য রেজাউল হাসান সাফিত ও শীমানুর রহমান সুখনসহ অনেকে।
এ উপলক্ষে ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে সংক্ষিপ্ত ও উন্মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়। সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক প্রেস ক্লাবের কার্যনির্বাহী সদস্য মাহবুবর রহমান, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, ক্রীড়া সম্পাদক মুহাম্মদ ফারুকুজ্জামান ফারুক প্রমুখ।
সভার উন্মুক্ত আলোচনা পর্বে বক্তারা দেশীয় ও অপেক্ষাকৃত কমদামি মৌসুমী ফল সমূহের উপকারিতা, গুরুত্ব তুলে ধরেন এবং বিদেশী বেশি দামের ফলের অপকারিতা সম্পর্কেও তারা আলোচনা করেন। তারা বলেন, ফল উৎসব আমাদের দেশের সংস্কৃতি ও ঐতিহ্যের অংশও বটে। দেশীয় ফল অধিক পুষ্টি সম্পন্ন ও গুণগত মানে অনন্য। তাই শারীরিক সুস্থতার জন্য আমাদেরকে নিয়মিত দেশীয় ও মৌসুমি পুষ্টিকর ফল খাওয়া উচিত। তাছাড়া দেশীয় ও মৌসুমী ফলের চাহিদা বৃদ্ধিতে সচেতনতা বাড়ানোসহ সম্ভাব্য করনীয় বিষয়ক বিস্তারিত আলোচনা করা হয়।
এসময় প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. ফজলে রাব্বী রাজন, দপ্তর সম্পাদক মো. সেলিম রেজা, প্রচার-প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, সদস্য মো. মোশাররফ হোসেন শ্যামল, রেজাউল হাসান সাফিত ও শীমানুর রহমান সুখনসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।