নকলা

শেখ হাসিনার কঠোর পরিশ্রম সকলের স্বাবলম্বী হওয়ার অনুপ্রেরণা: নকলায় মতিয়া চৌধুরী

  স্বাধীন বাংলা নিউজ ২৪ জুন ২০২৩ , ৯:৩৯ পিএম অনলাইন সংস্করণ

শেখ হাসিনার কঠোর পরিশ্রম সকলের স্বাবলম্বী হওয়ার অনুপ্রেরণা: নকলায় মতিয়া চৌধুরী



শেখ হাসিনার কঠোর পরিশ্রম সকলের স্বাবলম্বী হওয়ার অনুপ্রেরণা: নকলায় মতিয়া চৌধুরী
মহান জাতীয় সংসদের উপনেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এম.পি বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনস্বার্থে রাষ্ট্র পরিচালনায় কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তাঁর একনিষ্ঠ পরিশ্রম, মেধা-মননে দেশ পরিচালনার জন্যই আমরা আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে শিখেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর পরিশ্রম দেশবাসিকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার অনুপ্রেরণা হিসেবে কাজ করছে বলে তিনি মন্তব্য করেন।
২৪ জুন শনিবার সকালে শেরপুর জেলার নকলা উপজেলার উরফা ইউনিয়নের বারমাইশা উচ্চ বিদ্যালয় মাঠে উরফা ইউনিয়নের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী মাদ্রাসার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির এবং মাধ্যমিক শাখার ষষ্ঠ শ্রেণি থেকে নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে আর্থিক প্রণোদনা (ঈদ উপহার) বিতরণকালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা; পারবেও না। তাই কোন জাতি উন্নতি করতে চাইলে, বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে চাইলে; সে জাতিকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। উদাহরণ দিতে গিয়ে তিনি বলেন, কঠোর পরিশ্রমের ফলেই কামাল আতাতুর্কের দেশ তুরস্ক আজ অর্থনৈতিকভাবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশকেও সে লক্ষে পৌঁছাতে নিরলস কাজ করে যাচ্ছেন।
সংসদ উপনেতা মতিয়া চৌধুরী এমপি আরো বলেন, আমরা ইচ্ছে করলে সকল শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীকে এমন আর্থিক প্রণোদনার আওতায় আনতে পারি; এমন সামর্থ আমাদের সরকারের আছে। কিন্তু এতে করে শিক্ষার্থীদের মধ্যে লেখাপড়া নিয়ে প্রতিযোগিতা কমে যাবে। সরকারি প্রণোদনা পেতে হলে শিক্ষার্থীদের অবশ্যই পরিশ্রম করে ভাল ফলাফল অর্জন করতে হবে। যারা ভালো ফলাফল অর্জন প্রতিযোগিতায় টিকবে শুধু তারাই যে সরকারি এমন প্রণোদনার আওতায় আসবে; এই বিষয়টি তাদের মাথায় ডুকিয়ে দিতে হবে। ফলে শিক্ষার্থীরা পড়ালেখায় অধিক মনোযোগি হবে এবং ফলাফল অর্জন প্রতিযোগিতার মাঠে লড়তে শিখবে।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন,
উপজেলা আওয়ামীলীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, 
পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন,  সহ-সভাপতি বাবু ইন্দ্রজিৎ কুমার ধর সুভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান ও আনিসুর রহমান সুজা, দপ্তর সম্পাদক মো. রফিকুল ইসলাম সুহেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. শহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. গোলাম হাফিজ সোহেল, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক মো. মুনসুর আলী, সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল হক হীরা, মো. ছামিউল হক মুক্তা ও মো. আব্দুর রশিদ সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ, সহকারি কমিশনার (ভূমি) শিহাবুল আরিফ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রিয়াদ মাহমুদসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।