নকলা

নকলাতে বঙ্গবন্ধু’র ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন।

  স্বাধীন বাংলা নিউজ ১৭ মার্চ ২০২৩ , ১২:৩৩ পিএম অনলাইন সংস্করণ

নকলাতে বঙ্গবন্ধু’র ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন।



নকলাতে বঙ্গবন্ধু’র ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন। 
 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
১৭ মার্চ শুক্রবার সকালে নকলা উপজেলা পরিষদের হল রুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
নকলা উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ সভাপতিত্বে আজকের এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন ।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ ।
প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, 
১৯২০ সালের ১৭ মার্চ এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জ জেলা র টুঙ্গিপাড়া জন্ম গ্রহণ করেন এই জাতীয় বীর। যার নেতৃত্বে পাকিস্তানের শোষণ থেকে মুক্তি পায় এক দীর্ঘ স্থানী রক্ত ক্ষয়ী যুদ্ধে জয় লাভ করে এই সোনার বাংলা। 
যার জন্ম হয় বাংলাদেশের স্বাধীনতা ও বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠার জন্য। যে নেতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। 
নকলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামিউল হক মুক্তা র সঞ্চালনায় আজকের এই আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আজকের এই আলোচনা সভায় বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সহসভাপতি ফেরদৌসুর রহমান জুয়েল, নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, নকলা উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল মনসুর আহমদ, নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন,নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ইস্কান্দর হাবিব, নকলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তাফা, নকলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামিউল হক মুক্তা, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম সোহেল, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্যামল সূত্রধর, নকলা উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, ছাত্রলীগের আহ্বায়ক আবু হামযা কনক সহ বিভিন্ন দপ্তরের প্রধানগন সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। 
অনুষ্ঠান শেষে বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রচনা প্রতিযোগিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। 
এর আগে সকাল সাড়ে ৮ টায় নকলা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।