শেরপুর

বিষ প্রয়োগে পুকুরের মাছ মেরে ফেলার অভিযোগ; ক্ষতি ৩০ লক্ষ টাকা

  স্বাধীন বাংলা নিউজ ১৯ জুলাই ২০২৩ , ১২:৩৪ এএম অনলাইন সংস্করণ

বিষ প্রয়োগে পুকুরের মাছ মেরে ফেলার অভিযোগ; ক্ষতি ৩০ লক্ষ টাকা



বিষ প্রয়োগে পুকুরের মাছ মেরে ফেলার অভিযোগ; ক্ষতি ৩০ লক্ষ টাকা 
শেরপুর প্রতিনিধ
শেরপুরে বিষ প্রয়োগে পুকুরের সব মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। সোমবার (১৭ জুলাই) ভোর রাতে সদর উপজেলার চরশেরপুর হাইটা পাড়া গ্রামে ওই ঘটনায় মৎস্য চাষীর প্রায় ৩০ লক্ষ টাকার মতো ক্ষতি হয়েছে।
মৎস্য চাষী আব্দুর রশীদ বলেন, পূর্ব। শত্রুতার জের ধরেই এই ঘটনাটি ঘটানো হয়েছে। বিষ প্রয়োগের ফলে আমার পুকুরের সব মাছ ও রেনু পোনা মারা গেছে। এতে আমার ৩০ লক্ষ টাকার মত ক্ষতি হয়েছে। আমি সর্বশান্ত হয়ে গেছি। গত কয়েক মাসে এই পুকুরে আমি প্রায় ২ লক্ষ টাকার মত খরচ করেছি। আগামী একবছর এই পুকুরের মাছ বিক্রির টাকা দিয়ে আমার কর্মচারি ও সংসার খরচ মেটাতাম। আমি দোষীদের দৃষ্টান্ত মূলক বিচার চাই।
প্রতিবেশী মস্তু মিয়া বলেন, মাছের সাথে একেমন শত্রুতা ? দ্বন্দ থাকলে মানুষে মানুষে রয়েছে। সেটার প্রভাব পুকুরের মাছে কেন পড়বে। এঘটনায় মৎস্যচাষী রশিদের অনেক বড় ক্ষতি হয়ে গেছে। সে একদম নিঃস্ব হয়ে গেছে। এই জগন্য কর্মকান্ডের সাথে যারা জড়িত, আমরা এলাকাবাসী তাদের কঠিন শাস্তি চাই।
মৎস্য চাষীর চাচা শাইজউদ্দিন মাষ্টার জানান, আমার ভাতিজা ৬৫ শতাংশ জমির পুকুরে দীর্ঘদিন থেকে সরপুটি, কাতল, মৃগেলসহ বিভিন্ন কার্প জাতীয় মাছের পোনার চাষ করে আসছিল। এই পুকুরের সাথে আমরাসহ আরো ৫ টি পরিবার জড়িত। তারা সবাই আর্থিক বড় ধরনের ক্ষতির মুখে পরে গেল। আমি তাদের বিচার চাই।
চরশেরপুর ইউনিয়নের চেয়ারম্যান সেলিম রেজা বলেন, এ ঘটনা যেই ঘটিয়ে থাকুক, তার শাস্তি হওয়া উচিত।
এব্যাপারে এখনো কোন মামলা না হলেও, মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে।