শেরপুর

শেরপুরে বই বিতরণ উৎসব পালিত

  স্বাধীন বাংলা নিউজ ২ জানুয়ারী ২০২৪ , ১২:২৮ পিএম অনলাইন সংস্করণ

শেরপুরে বই বিতরণ উৎসব পালিত

মেহেদী হাসান শামীম,
শেরপুর প্রতিনিধি: উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শেরপুরে প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ‘বই উৎসব’ পালিত হয়েছে। ১ জানুয়ারি সোমবার সকাল ১১ টায় শহরের শেরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসব উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খাইরুম।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ওবায়দুল্লাহ’র সভাপতিত্ব অনুষ্ঠিত উদ্বোধনী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রাজিব-উল-আহসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ রেজওয়ান, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান প্রমুখ।

জেলায় এবার সরকারি ও অন্যান্য ক্যাটাগরির প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ১ লাখ ৮৯ হাজার ৪৫৬ জন শিক্ষার্থীর জন্য বইয়ের বরাদ্দ পাওয়া গেছে ৯ লাখ ৯ হাজার। এছাড়া মাধ্যমিক পর্যায়ের স্কুল, মাদ্রাসা ও কারিগরি বিদ্যালয়ের সর্বমোট ২১ লাখ ৮০ হাজার ৪৫৫ টি বই বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে মাধ্যমিক পর্যায়ে স্কুল ১৪ লাখ ৫২ হাজার ৭শত, মাদ্রাসা পর্যায়ে ছয় লাখ ৫৩ হাজার ১৩৪ টি এবং কারিগরি পর্যায়ে ৭৪ হাজার ৬২০ টি বই বরাদ্দ করা হয়েছে।