নালিতাবাড়ী

নালিতাবাড়ীতে খাদ্য গুদামের জায়গায় ঘর নির্মান করে ব্যবসা করার অভিযোগ উঠেছে।

  স্বাধীন বাংলা নিউজ ১০ ডিসেম্বর ২০২২ , ৬:২১ পিএম অনলাইন সংস্করণ

নালিতাবাড়ীতে খাদ্য গুদামের জায়গায় ঘর নির্মান করে ব্যবসা করার অভিযোগ উঠেছে।



নালিতাবাড়ীতে খাদ্য গুদামের জায়গায় ঘর নির্মান করে ব্যবসা করার অভিযোগ উঠেছে।
শেরপুরের নালিতাবাড়ীর নয়াবিল বাজারে সরকারী খাদ্য গুদামের জায়গায় কয়েকটি ঘর নির্মান করে ব্যবসা করার অভিযোগ উঠেছে।
সরজমিনে জানা গেছে, উপজেলার নয়াবিল বাজারে প্রয়াত স্থানীয় এমপি ও মন্ত্রী অধ্যাপক আঃ সালাম তার আমলে এলাকার কৃষকদের স্বার্থে সরকারী অর্থে জমি অধিগ্রহণ করে সেখানে পাকা বিল্ডিং নির্মাণ করেন। গত কয়েক বছর ধরে গোডাউনটির কার্যক্রম স্থগিত থাকার সুযোগে দালান ঘেঁষে স্থানীয় রহিম মন্ডল, ও তার ছেলে শাহিন মিয়া, বিল্লাল হোসেন এবং শাহিন আলম নামে কতিপয় দুজন অবৈধভাবে সরকারী জায়গা দখল করে ৬টি দোকান ঘর নির্মাণ করে ব্যবসা করা সহ ভাড়া দিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছেন। স্থানীয় একটি মহল বলেন, অবৈধ দখলে রাখা কিছু জায়গা সড়ক বিভাগের অধিনেও পড়েছে।
বিষয়টি খোঁজ নিতে গেলে নয়াবিল গ্রামের মিরাজ আলী, স্থানীয় ফিরোজ আলী ও সৈয়দ আলী বলেন, অনেকদিন থেকে প্রভাবশালীরা সরকারী জায়গা কারো অনুমতি না নিয়ে অবৈধ ভাবে ঘর তুলে ভাড়া দিয়ে ও নিজেরা ব্যবসা করে আসছে। অবিলম্বে সরকারী স্থাপনা থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হোক।
জানতে চাইলে সকল অবৈধ দখলদারগণ বলেন, আমাদের বাপ-দাদার কাছে এই জমি অধিগ্রহণ করা হয়েছিল।বর্তমানে ভবনটির কার্যক্রম নাথাকায় আমরা অস্থায়ী ঘর তুলে ব্যবসা করছি। সরকারি নির্দেশনা পেলে যেকোনো দিন দখল ছেড়ে দিয়ে স্থাপনা সরিয়ে নিবো।
স্থানীয় ইউপি মেম্বার মোজাম্মেল হক জানান, সরকারী জায়গা দখল করে ঘর তোলা ঠিক হয়নি। আশাকরি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এমন ঘটনার বিষয়ে ব্যবস্থা নিবেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা খৃষ্টফার হিমেল রিসিল এ সাংবাদিককে বলেন, দ্রুত বিষয়টি সরজমিনে তদন্তপুর্বক প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।