নালিতাবাড়ী

হালুয়াঘাটে তিন শতাধিক মানুষ পেলো বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ!

  স্বাধীন বাংলা নিউজ ২৫ এপ্রিল ২০২৩ , ১২:৫৫ পিএম অনলাইন সংস্করণ

হালুয়াঘাটে তিন শতাধিক মানুষ পেলো বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ!



হালুয়াঘাটে তিন শতাধিক মানুষ পেলো বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ! 
ময়মনসিংহের সীমান্তবর্তী উপজেলা হালুয়াঘাটের ১০নং ধুরাইল ইউনিয়নের প্রায় তিন শতাধিক মানুষকে  বিনা মূল্যে চিকিৎসা সেবা বিনামূল্যে সল্প পরিসরে ঔষধ দেওয়া হয়েছে।    
উপজেলার দরাবন্নি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প ও দিনব্যাপী চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করে দরাবন্নি  ইসলামী সমাজ কল্যাণ সংস্থা নামে একটি স্বেচ্ছাসেবী  সংগঠন। এতে ১০নং ধুরাইল  ইউনিয়নের বিভিন্নএলাকার প্রায় তিনশতাদিক বেশি মানুষকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এসয় ব্লাড প্রেশার মাপা এবং মা ও শিশুর স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শসহ মেডিসিন বিষয়ক সেবা দেওয়া হয়।
বিনামূল্যে অসহায় দুস্থ মানুষদের এ চিকিৎসা সেবা উদ্বোধন করেন সংগঠনের সিনিয়র সভাপতি  ডাঃ ইলিয়াস হোসেন ।  দিনব্যাপী এ কার্যক্রমে  প্রায় তিনশতাদিক গরিব অসহায় রোগীদের সেবা ও ঔষধ দেওয়া হয়। এতে সেবা প্রদান করেন  উপজেলার দরাবন্নি গ্রামের কৃতি সন্তান  ডা. আব্দুস সামাদ,
 ডা. আতিকুজ্জামান আতিক  ডা.মেহেদী এইচ মবিন 
তাদের সহযোগীতায় ছিলেন ডাঃ ইলিয়াস হোসেন ডাঃ রিদওয়ান ছিদ্দীকী 
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতিঃ শামীম মিয়া, সহ-সভাপতিঃ আল আমিন মাছুম ,সামিদুল সোহেল মিয়া, সাধারণ সম্পাদকঃ ইয়াহিয়া মাহমুদ কোষাধ্যক্ষঃ মামুন সহ  এলাকার মুরুব্বি ও দরাবন্নি ইসলামী সমাজ কল্যান সংস্থা  সকল  সদস্যবৃন্দ। 
এ ব্যাপারে সংগঠনের সভাপতিঃ মো. শামীম মিয়া বলেন, আমারা প্রতিবছর এই সংগঠন থেকে ঈদ উপলক্ষে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্ঠা করি। এর আগে আমরা  আরো দুই বার ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করি এবার সাথে কিছু ওষুধের ব্যবস্তা করি আর প্রতি ঈদে আমাদের এলাকার সুবিধাবঞ্চিত মানুষদের কে ঈদ উপলক্ষে ২০১৭ সাল থেকে  খাদ্য সামগ্রী প্রদান করে আসছি । তিনি আহবান করেন আন্যান এলাকার যুবক ভাই দের কে নিজ নিজ এলাকা থেকে অসহায় ও সুবিধাবঞ্চিত পাশে দাড়ানোর জন্য। সাধারণ সম্পাদক, ইয়াহিয়া মাহমুদ বলেন  আল্লাহর অশেষ রহমতে সকলের সহযোগিতায় ভালো ভাবে সম করতে পেরেছি। 
তাই  আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি।   যারা  আমাদের সহযোগিতা করেছে তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।  বিশেষ করে ধন্যবাদ জানাই  আমার সংস্থার সকল সম্মানিত উপদেষ্টামণ্ডলীর সদস্য  দরাবন্নি ইসলামী সমাজ কল্যাণ সংস্থার  সকল সদস্যদের কে।  ভবিষ্যতেও এই ধরনের ক্যাম্পেইন অব্যাহত থাকবে  ।