বাংলাদেশ

মাদারগঞ্জে পাকা রাস্তায় জলাবদ্ধতা,নেই পানি নিষ্কাশন ব্যাবস্থা জনদুর্ভোগে পথচারীরা

  স্বাধীন বাংলা নিউজ ২৬ মে ২০২৩ , ৯:০৭ পিএম অনলাইন সংস্করণ

মাদারগঞ্জে পাকা রাস্তায় জলাবদ্ধতা,নেই পানি নিষ্কাশন ব্যাবস্থা জনদুর্ভোগে পথচারীরা



মাদারগঞ্জে পাকা রাস্তায় জলাবদ্ধতা,নেই পানি নিষ্কাশন ব্যাবস্থা জনদুর্ভোগে পথচারীরা
 
মাদারগঞ্জ উপজেলা প্রতিনিধি 
জামালপুরের মাদারগঞ্জে বাংলাবাজারের পশ্চিম পাশে প্রধান সড়কে নেই পানি নিষ্কাশনের ব্যবস্থা।
 উপজেলার চরপাকেরদহ বাংলাবাজারের ২০০গজ পশ্চিমে ও চরপাকেরদহ পশ্চিম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষীণ পশ্চিম পাশে প্রধান সড়কে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে স্কুলের কোমলমতি শিক্ষার্থী, যানবাহন ও পথচারীদের পোহাতে হচ্ছে দুর্ভোগ। 
আজ দুপুরের পর সরেজমিন গিয়ে দেখা গেছে, উপজেলার চরপাকেরদহ বাংলা বাজার পশ্চিম পাশে পানি নিষ্কাশনের কোনো ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই সড়কের ওপর জমে থাকে পানি। গত ১০-১৫ দিন যাবত পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না হওয়ায় সড়কের কার্পেটিং উঠে খানখন্দের সৃষ্টি হয়েছে। 
ফলে অল্প দিনেই সড়কটিতে খানখন্দে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে। এছাড়া এর পূর্ব পাশেই চরপাকেরদহ পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থাকায় ময়লা পানি পার হয়ে বিদ্যাপীঠে যেতে হচ্ছে কোমলমতি শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের পাশাপাশি চরপাকেরদহ পশ্চিম পাড়া, নব্বচরসহ বেশ কয়েকটি গ্রামের যানবাহন ও পথচারীদের পোহাতে হচ্ছে ভোগান্তি। ভুক্তভোগীরা দ্রুত এ সমস্যার সমাধান চেয়ে জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করছেন।
চরপাকেরদহ এলাকার মামুন জানান পাকা সড়কের ওপর সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয় এবং পানি জমে থাকায় স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা এখানে এসে থেমে যাচ্ছে। যারা হেঁটে এই রাস্তা অতিক্রম করতেন তারা বিকল্প রাস্তা দিয়ে চলার চেষ্টা করছেন অনেকেই আশপাশের বাড়ির উপর দিয়ে চলাচল করছেন।
এ ব্যাপারে ইউপি সদস্য নজরুল ইসলাম জানান রাস্তার দুপাশের বাড়ী উচু হওয়ায় এমন জলবদ্ধতার সৃষ্টি হয়। চেয়ারম্যান সাহেব এর আগে পাইপ দিয়ে পানি নিষ্কাশনের ব্যাবস্থা করেছিলেন কিন্তু পাইপে মাটি ভরে বন্ধ হয়ে যায়। তবে রাস্তার ট্রেন্ডার হয়েছে রাস্তার কাজ হলে পরে আর এই সমস্যা থাকবেনা। ইউপি চেয়ারম্যান বদরুল আলম সরদার জানান , আমাদের এখানে ট্রেন্ডারের মাধ্যমে ড্রেনেজ ব্যবস্থা করার কোন উপায় নেই। আমি নিজ উদ্যোগে ২ বার পাইপ লাগিয়ে দিছি কিন্তু মাটি দিয়ে বন্ধ হয়ে যায়। রাস্তার ট্রেন্ডার হয়ছে রাস্তার কাজ হলে এই সমস্যা আর থাকবেনা।