বাংলাদেশ

ভারত বাংলাদেশ মৈত্রী পরিষদ কার্যনির্বাহী কমিটি গঠন।

  স্বাধীন বাংলা নিউজ ২১ অক্টোবর ২০২৩ , ১০:৪৬ পিএম অনলাইন সংস্করণ

ভারত বাংলাদেশ মৈত্রী পরিষদ কার্যনির্বাহী কমিটি গঠন।

গত ১৫-১০-২০২৩ ইং তারিখে দুই বাংলার শিল্প সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠনের দুই দেশের প্রতিনিধির উপস্থিতিতে ঢাকায় উক্ত পরিষদের ৫১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

ময়মনসিংহ বিভাগ থেকে সহ-সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন জামালপুর সরিষাবাড়ির কৃতি সন্তান জনাব কবি মোহাম্মদ কামরুল হক। শেরপুরের নালিতাবাড়ী থেকে প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন, শেরপুর জেলার নালিতাবাড়ীর সুপরিচিত বিশিষ্ট কবি ও ছড়াকার জনাব মুহাম্মদ শহীদুল ইসলাম ফকির।

উপস্থিত প্রতিনিধি দল আশাবাদ ব্যক্ত করেন যে ডিসেম্বর ২০২৩ এ ঢাকায় বাংলাদেশ স্বাধীনতা দিবস উদযাপন বিষয়ক অনুষ্ঠান করবেন এবং ২০২৪ এর ফেব্রুয়ারিতে ভারতের রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিভুমি শান্তিনিকেতনে দুই দেশের কবি ও সাংস্কৃতিক জনদের সমন্বয়ে একটি প্রানবন্ত সাংস্কৃতিক সম্মেলন করার ইচ্ছা পোষণ করেন।


উক্ত সংগঠনের সভাপতি বাংলাদেশ বৈশাখী নিউজের চেয়ারম্যান কবি ও সাহিত্যিক রেজাউল করিম উজ্জ্বল এবং ভারতের বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক অশোক কুমার পাল সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হোন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ এমদাদ হোসেন মহোদয়। তিনি দুই দেশের শান্তি ও সম্মৃদ্ধি কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।