দেশজুড়ে

নতুন শিক্ষাক্রমের উপর শেরপুরের ঝিনাইগাতীতে ৭দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী

  স্বাধীন বাংলা নিউজ ২৮ ডিসেম্বর ২০২৩ , ২:২০ এএম অনলাইন সংস্করণ

নতুন শিক্ষাক্রমের উপর শেরপুরের ঝিনাইগাতীতে ৭দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচী

মিজানুর রহমান ,(ঝিনাইগাতী) শেরপুর প্রতিনিধিঃশেরপুর জেলার ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে “ডেমোনেশন অব নিউ কারিকুলাম” শীর্ষক স্কিমের আওতায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান ( স্কুল, মাদ্রাসা ও কারিগরি) ৮ম ও ৯ম শ্রেণীর বিষয় ভিত্তিক শিক্ষকদের শিক্ষা কার্যক্রম বিস্তরণ বিষয়ক ৭দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণের আজ শেষ দিন।

বুধবার দুপুরে “ডেমোনেশন অব নিউ কারিকুলাম স্কিম” মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ব্যবস্থাপনায় এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে এ প্রশিক্ষণের সমাপ্ত করা হয়।

উক্ত প্রশিক্ষণে ১০টি বিষয়ের উপর উপজেলার ২৫টি মাধ্যমিক স্কুল এবং ১৩টি মাদ্রাসার ৪৪৩জন বিষয় ভিত্তিক শিক্ষক অংশ গ্রহন করেন। প্রশিক্ষণটি গত ১৭ডিসেম্বরে শুরু হয়ে আজ বুধবার দুপুরে শেষ হয়।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোস্তফা কামাল, উপজেলা একাডেমিক সুপারভাইজার আতিকুর রহমান আকন্দ সার্বিক তত্বাবধানে ছিলেন।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান জানান, এ প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা হাতে কলমে শিখতে পেরেছেন। যা তাহারা স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োগ করতে পারবেন।