দেশজুড়ে

মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন বাবু গোপাল চন্দ্র সরকার

  স্বাধীন বাংলা নিউজ ১৫ ডিসেম্বর ২০২৩ , ১০:০৩ এএম অনলাইন সংস্করণ

মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন বাবু গোপাল চন্দ্র সরকার

মহান বিজয় দিবস ১৬ই ডিসেম্বর উপলক্ষে সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতা বাবু গোপাল চন্দ্র সরকার ।

নালিতাবাড়ীর সন্তান -বাংলাদেশ আওয়ামীলীগ ত্রান ও সমজা কল্যাণ উপ কমিটির সদস্য বাবু গোপাল চন্দ্র সরকার মহান বিজয় দিবসের  বাণীতে মহান স্বাধীনতার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে সকল শহীদকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন।

একই সঙ্গে নালিতাবাড়ী সহ দেশবাসী সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

বাবু গোপাল চন্দ্র সরকার উল্লেখ করেন, ‘১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, বাঙালি জাতির ইতিহাসে এক অনন্য গৌরবময় দিন। বিজয় দিবসের এই শুভক্ষণে আমি সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

‘বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা। তবে তা একদিনে অর্জিত হয়নি। দীর্ঘ আন্দোলন সংগ্রাম ও নানা চড়াই-উৎরাই পেরিয়ে ১৯৭১ সালের ২৬ মার্চ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক স্বাধীনতার ঘোষণা দেন।

বঙ্গবন্ধুর আহ্বানে ও নেতৃত্বে দীর্ঘ ন’মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় চুড়ান্ত বিজয়। আমি আজ বিনম্র চিত্তে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর অপরিসীম ত্যাগ ও আপোশহীন নেতৃত্বে পৃথিবীর মানচিত্রে জন্ম নেয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।

মবাণীতে মেয়র আরো বলেন, ‘নানা চড়াই-উৎরায় পেরিয়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। মহামারি করোনার মধ্যেও দেশের উন্নয়ন-অগ্রগতি থেমে নেই। সব বাধা পেরিয়ে আত্ম গৌরবের মাথা উঁচু করে দাঁড়িয়েছে নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু 

ভিশন- ২০৪১ স্মার্ট বাস্তবায়নে নিরসলভাবে পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। ঐতিহাসিক বিজয় দিবসে আমি বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়তে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাই। বিজয় দিবসে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাঁদের আত্মার শান্তি কামনা করছি। সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা।’