বাংলাদেশ

আ’লীগের হয়ে তিন আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করলেন আ জ ম নাছির

  স্বাধীন বাংলা নিউজ ১৯ নভেম্বর ২০২৩ , ১:৪৭ এএম অনলাইন সংস্করণ

আ’লীগের হয়ে তিন আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করলেন আ জ ম নাছির

তহিদুল ইসলাম রাসেল

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম ৯, ১০ ও ১১ আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের ১০ নম্বর উত্তর কাট্টলী নিছার উদ্দিন আহমেদ (মঞ্জু), নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ২০ নম্বর দেওয়ান বাজার কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দর বাবুল প্রমুখ।

এর আগে, আজ শনিবার দুপুর ঢাকার উদ্দেশ্যে রওনা দেন তিনি।
পর্যায়ক্রমে ১৯৮০ এবং ১৯৮২ সালে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ১৯৮৩ এবং ১৯৮৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিসেবে নিযুক্ত হন। নাছির উদ্দীন পর পর দুইবার নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন।
আশির দশকের শুরুতে নাছির উদ্দীন রাজনীতিতে সক্রিয় হন। ১৯৭৭ সালে, তিনি চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি এবং একই সঙ্গে নগর ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন।
২০১৩ সালের নভেম্বরে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন। ২০১৫ সালের চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হন।
আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক। বিদ্যালয়ে অধ্যয়নকালীন সময়ে বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় কর্মকাণ্ডে জড়িত হন তিনি।