নালিতাবাড়ী

মেলায় প্রাণীসম্পদ দপ্তরের প্রথম স্থান অর্জন, মেলার ধারাবাহিক দর্শনার্থীদের দুঃখ প্রকাশ।

  স্বাধীন বাংলা নিউজ ২৩ মার্চ ২০২২ , ১০:০০ পিএম অনলাইন সংস্করণ

মেলায় প্রাণীসম্পদ দপ্তরের প্রথম স্থান অর্জন, মেলার ধারাবাহিক দর্শনার্থীদের দুঃখ প্রকাশ।

মেলায় প্রাণীসম্পদ দপ্তরের প্রথম স্থান অর্জন, মেলার ধারাবাহিক দর্শনার্থীদের দুঃখ প্রকাশ।

শাহাদত তালুকদার স্টাফ রিপোর্টারঃ    
নালিতাবাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী সাত দিনব্যাপী মেলায় প্রথম স্থান অর্জন করেছে উপজেলা প্রাণীসম্পদ দপ্তর।
উপজেলা পরিষদ চত্ত্বরে মুজিব শতবর্ষ মঞ্চে ৭ দিন ব্যাপী এই মেলায় তালিকাভুক্ত ২৭টি স্টল অংশ গ্রহণ করে থাকেন।
প্রথম দিনে তেমন স্টল গুলো সাজানো ছিলো না কিন্ত প্রথমিক বিদ্যালয় শিক্ষক দের স্টল ছিলো আকর্ষণীয় শুরু থেকে শেষ দিন অব্দি। বাকি স্টল গুলো লক্ষ্য করলে দেখা গেছে  অনুপস্থিত  এবং  আকর্ষণীয় ছিলনা।কিন্তু শেষ দিনে দেখাগেছে সকল স্টল জমজমাট এবং মেলাই উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।
প্রথম স্থান প্রতিদিনের ধারাবাহিকতায় লক্ষ্য করলে প্রাথমিক শিক্ষকদের আত্মবিশ্বাস থাকলেও শেষের দিনে প্রাণিসম্পদ দপ্তরের জমজমাট আয়োজনে এবং দর্শনার্থীদের জন্য খামারিদের দেওয়া একটি করে ডিম খাওয়ানো হয় সকল উপস্থিতিদের , সব মিলে বিচারকদের চোখে প্রথম স্থান অর্জন করেন প্রাণিসম্পদ দপ্তর ।
     
এতে দর্শনার্থীরা দুঃখ প্রকাশ করে সান্তনা দিতে দেখা গেছে প্রাথমিক শিক্ষকদের।               
বুধবার (২৩ মার্চ) মেলার সপ্তম ও সমাপনী দিনে
জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।অনুষ্ঠানটি সার্বিকভাবে সহযোগিতা করেন উপজেলা প্রথমিক শিক্ষক সমিতি নালিতাবাড়ীর সাধারণ সম্পাদক ফরিদ আহমদ সঞ্চালনায় ছিলেন শাহাদাত খোকন।  সাংস্কৃতিক অনুষ্ঠানে মঞ্চ মাতিয়েছেন প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মুহাম্মাদ মাসুদ কবির। এছাড়াও নিত্য পরিবেশন করেছেন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।          
 পুরুষ্কার বিতরণে উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম। এছাড়াও বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন   ।