নালিতাবাড়ী

স্থানীয় সাংসদ এর টি আর- কাবিখা প্রকল্পে খাল খনন উদ্বোধন।

  স্বাধীন বাংলা নিউজ ৩১ মার্চ ২০২২ , ৩:১৩ পিএম অনলাইন সংস্করণ

স্থানীয় সাংসদ এর টি আর- কাবিখা প্রকল্পে খাল খনন উদ্বোধন।

স্থানীয় সাংসদ এর টি আর- কাবিখা প্রকল্পে খাল খনন উদ্বোধন। 

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ৩ নং রাজনগর ইউনিয়নে বড়ডুবি(সন্ন্যাসীকুড়া খাল)খননের কাজ উদ্বোধন করেলেন নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মী।
৩১ মার্চ বৃহস্পতিবার সকালে স্থানীয় সাংসদ সাবেক সফল কৃষিমন্ত্রী  অগ্নি কন্যা মতিয়া চৌধুরীর নির্দেশে টি আর কাবিখা প্রকল্পে এই খালটির খনন কাজ উদ্বোধন করা হয়।
সন্ন্যাসীকুড়া খাল নামে এই খালটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে, এই খালের সাথে কয়েকশত একর আবাদি জমি সম্পর্কিত। কিন্তু খালটি বেহাল অবস্থায় থাকায় আবাদি জমির বর্ষাকালে পানি নিষ্কাশন এবং জমিতে বোরো ধান চাষে পানি সেচের সকল সুবিধা থেকে বঞ্চিত দীর্ঘদিন ধরে এলাকাবাসী। 
এই বিষয় গুলো স্থানীয় সাংসদ অগ্নি কন্যা বেগম মতিয়া চৌধুরী অবগত হওয়ায়, কৃষকের সুবিধার্থে নিজ টি আর কাবিখা বরাদ্দকৃত প্রকল্প দিয়ে খননের ব্যবস্থা করেন।   
এ বিষয়ে রাজনগর ইউনিয়নের সন্তান, রাজনগর ইউনিয়নের দুইবারের সফল সাবেক ইউপি চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক ফারুক আহমেদ বকুল বলেন আমি এই ইউনিয়নের উন্নয়নে  ১০টি বছর আমাদের অভিবাবক স্থানীয় সাংসদ অগ্নি কন্যা বেগম মতিয়া চৌধুরী আপার সহযোগিতায় তার নির্দেশে এই ইউনিয়নের সাধারণ মানুষের সুবিধার্থে কাচা রাস্তা থেকে শুরু করে ব্রিজ,কালবার্ট, খাল খনন সহ সকল উন্নয়ন কাজ করতে সিংহভাগ সফল হয়েছি।
শুধু রাজনগর ইউনিয়ন না নালিতাবাড়ী উপজেলার সকল ইউনিয়নে আমাদের সাংসদ সিংহভাগ উন্নয়ন করতে সক্ষম হয়েছে। এবং এখনো সেই ধারাবাহিকতা চলমান রয়েছে। এই অঞ্চলের কৃষকদের দাবি ছিল খালটি আর তা আজ পূরণ হল  ।  
তিনি আরও বলেন..  এই খাল খননের ফলে রাজনগর, দোহালিয়া, মালিঝি কান্দা এবং ইছামারিপাড়া গ্রামের জলাবদ্ধতার অবসান হবে। শত শত হেক্টর জমিতে পানি সেচ এর ব্যবস্থা হবে।                                                      
  এই খালটি খনন করাতে উক্ত এলাকার কৃষকের মুখে হাসি।
কয়েকজন কৃষক সাথে কথা বললে তারা জানান.. আমাদের নেত্রীকে ধন্যবাদ, এখন আর জমিতে পানি দেওয়ার জন্য বৃষ্টির অপেক্ষা করতে হবে না।
খালে পর্যাপ্ত পরিমাণ পানির ব্যবস্থা হবে।
ফলে আমরা সহজেই জমিতে পানি দিতে পারবো।
আর বর্ষার সময় পানি সহজেই নিষ্কাশন হবে।
তাতে বন্যার পানিতে আবাদি জমি নষ্ট হবে না । 
  উদ্বোধনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াজ কুরুনী, সাংগঠনিক সম্পাদক উক্ত ইউনিয়নের দুইবারের সফল সাবেক ইউপি চেয়ারম্যান প্রভাষক ফারুক আহমেদ বকুল।
আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মী যুবলীগের নেতাকর্মী সহ এলাকা বাসি।