নকলা

পরিবার হলো সন্তানের প্রথম শিক্ষালয় : অধ্যাপক তাসলিমা বেগম

  স্বাধীন বাংলা নিউজ ৫ জুন ২০২২ , ৮:৩৩ পিএম অনলাইন সংস্করণ

পরিবার হলো সন্তানের প্রথম শিক্ষালয় : অধ্যাপক তাসলিমা বেগম



পরিবার হলো সন্তানের প্রথম শিক্ষালয় : অধ্যাপক তাসলিমা বেগম
নিজস্ব প্রতিনিধি: হাসান মিয়া
শেরপুরের নকলা উপজেলাধীন বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় মা সমাবেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা’র সাবেক চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম প্রধান অতিথির বক্তব্যে বলেন, পরিবার হলো একজন সন্তানের প্রথম শিক্ষালয়, আর পারিবারিক এই শিক্ষালয়ের প্রধান হিসেবে গুরুদায়িত্ব পালন করেন মায়েরা।
৪ জুন (শনিবার) মাদরাসার মিলনায়তনে বাল্যবিবাহ প্রতিরোধ, শিক্ষার্থী ঝড়েপড়া রোধ, মাদক বিরোধী ও শিক্ষার মানোন্নয়নে মা সমাবেশ, এক শিক্ষকের বিদায়ী সংবর্ধনা ও কৃতি শিক্ষার্থীদের মাঝে উদ্দীপনা মূলক পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে এবং মাদ্রাসার সহকারী শিক্ষক মাহবুব হোসাইন রূপমের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাক ও বানেশ্বরদী ইউনিয়ন পরিষদের তিন বারের নির্বাচিত চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত এবং অভিভাবক প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অবসর জনিত বিদায়ী ক্বারী শিক্ষক কাজীমদ্দিন, বিবিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা রেজাউল করিম, বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার সহকারী মৌলভী ফজলুল করিম, শিক্ষার্থী নুসরাত জাহান, রুবি বেগম, মৌসুমি খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।
উল্লেখ্য, মা সমাবেশের আলোচনা শেষে বিদায়ী ক্বারী শিক্ষক কাজীমদ্দিন-এর হাতে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী এবং ‘ক’ গ্রুপে ক্বেরাত প্রতিযোগীতায় জেলার সেরা শিক্ষার্থী নুসরাত জাহান, ‘ক’ গ্রুপে হামদ/না’ত প্রতিযোগীতায় উপজেলার সেরা শিক্ষার্থী রুবি বেগম ও ‘খ’ গ্রুপে হামদ/না’ত প্রতিযোগীতায় উপজেলার সেরা শিক্ষার্থী মৌসুমি খাতুনের হাতে অতিথিবৃন্দ উদ্দীপনা পুরষ্কার তুলেদেন।
এসময় বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, শওকত আলী, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক জামাল উদ্দিন ও উজ্জল মিয়াসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষক-কর্মচারীবৃন্দ, অভিভাবকগন, স্থানীয় শিক্ষানুরাগী, সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।