নকলা

নকলায় পরিবেশ দিবসে ছাত্রলীগের বৃক্ষরোপণ

  স্বাধীন বাংলা নিউজ ৬ জুন ২০২২ , ১:১৪ এএম অনলাইন সংস্করণ

নকলায় পরিবেশ দিবসে ছাত্রলীগের বৃক্ষরোপণ



নকলায় পরিবেশ দিবসে ছাত্রলীগের বৃক্ষরোপণ
নিজস্ব প্রতিনিধি :- হাসান মিয়া
এ ধরণীতে নিঃস্বার্থ, প্রকৃত ও উপকারী বন্ধু হলো বৃক্ষ। বৃক্ষের ছায়াতলেই গড়ে উঠেছিল মানব সভ্যতা। তাই বৃক্ষ ছাড়া মানুষের অস্তিত্ব কল্পনা করা যায় না। পরিবেশের দূষণ রোধ ও বৈশ্বিক উষ্ণতা কমাতে বৃক্ষ সবচেয়ে বেশি ভূমিকা রেখে থাকে তাইতো শেরপুরের নকলা উপজেলায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে।
রবিবার (০৫ জুন) দুপুর থেকে সন্ধ্যার পূর্ব পর্যন্ত নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়সহ পৌর শহরের বিভিন্ন স্থানে নানা প্রজাতির ফলজ, বনজ ও কাঠ গাছের চারা রোপন কার্যক্রম চলে।
এসময় প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ এবং বিশেষ অতিথি হিসেবে সাংগঠনিক সম্পাদক সামিউল হক মুক্তা, কোষাধ্যক্ষ সৈয়দ আলম মঞ্জু, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম খোকা উপস্থিত ছিলেন।
উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু হামযা কনকের নেতৃত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাব্বিনুর রহমান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, বিজ্ঞান সম্পাদক ফোরকান আহমেদ শ্রাবন, পরিবেশ বিষয়ক সম্পাদক অনিক কুমার রায় জয়, সহ সম্পাদক আরেফিন আহমেদ সরকার,উপ-স্কুল সম্পাদক তাসনিমুল হাসান নির্ভীক, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শাহরিয়ার তালুকদার সৌরভ, শোয়েব মাহমুদ রিশাদ, আব্দুস ছোবাহান ও মাহফুজুল ইসলাম, সদস্য কামরান হাসান রাব্বি, রুপক প্রমুখ উপস্থিত ছিলেন।
ছাত্রলীগের আহবায়ক আবু হামযা কনক জানান, পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং জলবায়ুর বিরূপ ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে বৃক্ষরোপণ, বৃক্ষের পরিচর্যার বিকল্প নেই। অতীত, বর্তমানের ন্যায় ভবিষ্যতেও ছাত্রলীগ বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় সবুজ পৃথিবী গড়তে এবং জলবায়ু পরিবর্তনের বিরূপ ক্ষয়ক্ষতি মোকাবেলায় বৃক্ষরোপণ কর্মসূচী অব্যাহত রাখবে এবং রোপণকৃত বৃক্ষের যথাযথ পরিচর্যা নিশ্চিত করবে।