নালিতাবাড়ী

নকলা প্রেসক্লাবে যুক্ত হলো ইনডোর গেমসের সরঞ্জাম

  স্বাধীন বাংলা নিউজ ২ সেপ্টেম্বর ২০২২ , ৫:৪১ পিএম অনলাইন সংস্করণ

নকলা প্রেসক্লাবে যুক্ত হলো ইনডোর গেমসের সরঞ্জাম



নকলা প্রেসক্লাবে যুক্ত হলো ইনডোর গেমসের সরঞ্জাম
নকলা উপজেলা প্রতিনিধি: হাসান মিয়া 
শারীরিক ও মানসিক সুস্থতায় খেলার বিকল্প নেই। তাছাড়া একঘেয়েমী দূর করতে যেকোন খেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটা হতে পারে বাড়ির বাইরে (মাঠে) বা ভিতরে (ঘরে) খেলার মতো উপযোগী যেকোন বৈধ খেলা। তবে খেলা সবাই পছন্দ করলেও, সাংবাদিকদের খেলার সময়-সুযোগ সাধারণত হয়ে উঠেনা।
তারা সারাদিন (সকাল-সন্ধ্যা) বিভিন্ন সংবাদের তথ্য সংগ্রহ করা, খবর লেখা ও সংশ্লিষ্ঠ গনমাধ্যমের অফিসে তা প্রেরণ করায় ব্যস্ত সময় পার করতে হয়। বিশেষ করে জেলার নকলা পৌরসভাটি দ্বিতীয় শ্রেণীর পৌরসভা হওয়ায়, শহরের ভিতরেতো নেই-ই, শহরের কাছাকাছিও নেই কোনো উন্মুক্ত খেলার মাঠ। ফলে শত ব্যস্ততার মাঝে সাংবাদিকদের বাড়ির বাইরে মাঠের খেলা গুলোতে অংশ গ্রহণ করা খুবই কঠিন।
এসব বিবেচনায় শেরপুর জেলার নকলা উপজেলার ঐতিহ্যবাহী “নকলা প্রেস ক্লাব”-এর সাংবাদিকদের শারীরিক ও মানসিক সুস্থতা রক্ষায় এবং একঘেয়েমী দূর করার জন্য প্রেস ক্লাবে আনা হয়েছে বিভিন্ন ইনডোর গেমসের সরঞ্জমাধি। প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ও সাংবাদিকদের জন্য আনা ইনডোর গেমসের সরঞ্জামাধি গুলোর মধ্যে দাবা, লুডু ও ক্যারাম বোর্ড উল্লেখযোগ্য।
এরমধ্যে দাবা খেলাকে অধিক গুরুত্ব দেওয়া হয়েছে। কারন, এটি অনেক বুদ্ধিদীপ্ত খেলা। যখন এ খেলাটি খেলা হয়, তখন খেলোয়াড়দের মধ্যে বুদ্ধির বিকাশ ঘটে। ফলে তারা কৌশলী হয়। যা একজন সাংবাদিকের জন্য গুরুত্বপূর্ণ বিষয়।
উল্লেখ্য যে, সাংবাদিকসহ সর্ব সাধারণের জন্য সাংবাদিকতার বিষয়সহ দেশি-বিদেশি বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জন করতে এবং বই পড়ে সুন্দর সময় অতিবাহিত করতে নকলা প্রেস ক্লাবে এরই মধ্যে “বঙ্গবন্ধু বুক কর্ণার” নামে একটি লাইব্রেরী স্থাপন করা হয়েছে।