নালিতাবাড়ী

সাম্প্রতিক মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত নিয়ে ইউএনও কে ইঙ্গিত দিয়ে বক্তব্য ২৬মার্চে বীর মুক্তিযোদ্ধাদের।

  স্বাধীন বাংলা নিউজ ২৬ মার্চ ২০২৩ , ১১:৫১ এএম অনলাইন সংস্করণ

সাম্প্রতিক মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত নিয়ে ইউএনও কে ইঙ্গিত দিয়ে বক্তব্য ২৬মার্চে বীর মুক্তিযোদ্ধাদের।



সকল অপরাধ আপোস যুক্ত নয়,সাম্প্রতিক মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করা নিয়ে ইউএনও কে ইঙ্গিত দিয়ে বক্তব্য ২৬ মার্চে।
সকল অপরাধ আপোস যুক্ত নয়, একজন মুক্তিযোদ্ধা কে অপমান করবে তা সহজ ভাবে সমাধান করবেন এটা মেনে নেওয়া যাবে না। ইউএনও মহোদয় কে ইঙ্গিত করে বক্তব্য দিলেন সাম্প্রতিক ঘটে যাওয়া রামচন্দ্রকুড়া ইউনিয়নে মুক্তিযোদ্ধা কে লাঞ্চিত করা এক চাঞ্চল্যকর ঘটনা নিয়ে। ২৬মার্চে উপজেলা প্রশাসন কর্তৃক মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান মুকুল।
সাবেক কমান্ডার নালিতাবাড়ী উপজেলা, সভাপতি আমদানিকারক সমিতি নাঁকুগাও স্হলবন্দর।

তিনি বলেন আমরা দেশ কে স্বাধীন করেছি এই দিন দেখার জন্য না, আমাদের কে সঠিক সম্মান দিতে হবে। এমন ঘটনা যেনো আর না হয়, সেই বিষয়ে প্রশাসনকে অবগত করে বক্তব্য রাখেন। 
গত২২ই মার্চ বুধবার রামচন্দ্রকুড়া ইউনিয়নের ঘাকপাড়া একতা স্পোর্টিং ক্লাবের উদ্যােগে ঘাকপাড়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান সহ অত্র এলাকার সম্মানিত অতিথিবৃন্দ মঞ্চে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালীন সময় অত্র এলাকার কিছু ক্ষমতাসীন ও দুষ্কৃতকারী হঠাৎ অনুষ্ঠানে বাধা সৃষ্টি করে ও অনুষ্ঠানের মঞ্চে থাকা ব্যানার এবং চেয়ার ভাঙচুর করে। সেই সাথে মঞ্চে উপস্থিত থাকা সভাপতি আসনে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান সহ সকল সম্মানিত ব্যক্তিদের মঞ্চ থেকে নামিয়ে দেয়। এবং কি পরবর্তী সময়ে এরকম কোনো অনুষ্ঠান যেনো পরিচালনা না করে সেজন্যে অনুষ্ঠানের আয়োজকদের বিভিন্ন রকম হুমকি ও দেন সেই দুষ্কৃতকারীরা। 
অনুষ্ঠানটি বন্ধ হয়ে যাওয়ার পর অত্র এলাকার অনুষ্ঠানের আয়োজক এবং মঞ্চে থাকা অতিথিবৃন্দরা প্রতিবাদ মিছিল করে এবং নালিতাবাড়ী উপজেলা প্রাঙ্গনে এসে জমায়েত হয়ে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দেন ও এর সুষ্ঠ বিচারের দাবী জানান। 
বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নানের তথ্য মতে জানা যায়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এই ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দুষ্কৃতকারীদের নাম মঞ্চের ব্যানারে না থাকার কারনে এই অনুষ্ঠানটি বানচাল করে দেন। এবং বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মান্নান দুষ্কৃতকারী মোঃ শাহ পরাণ, মোঃ আব্দুর রশীদ, মোঃ হারুন অর রশীদ, মোঃ সিরাজ( মেম্বার), মোঃ আইয়ুব আলী, মোঃ আলমগীর, মোঃ ইব্রাহিম, মোঃ হাবিবুর, মোঃ জালাল উদ্দীন, মোঃ সিদ্দিক ও মোঃ পারভেজ এদের নাম ও উল্লেখ করেন এবং সেইসাথে তাদের উপযুক্ত শাস্তি দাবী করেন। পরিশেষে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সম্পাদক ও নালিতাবাড়ী থানায় লিখিত অভিযোগ জমা করেন।
অভিযোগের পরপরই ইউএনও ইউপি চেয়ারম্যান কে দ্বায়িত্ব দিয়ে সামাজিক ভাবে সমাধান করিয়েদেন।   
      
২৬মার্চ উপজেলা প্রশাসন কর্তৃক মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে এসময়   উপস্থিত ছিলেন খৃষ্টাফার হিমেল রিছিল, উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু,উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম প্রমুখ।