বাংলাদেশ

মাদারগঞ্জে “নারীর ক্ষমতায়ন” শীর্ষক তথ্য আপার উঠান বৈঠক

  স্বাধীন বাংলা নিউজ ৩১ মে ২০২৩ , ১২:৫০ পিএম অনলাইন সংস্করণ

মাদারগঞ্জে “নারীর ক্ষমতায়ন” শীর্ষক তথ্য আপার উঠান বৈঠক



মাদারগঞ্জে “নারীর ক্ষমতায়ন” শীর্ষক তথ্য আপার উঠান বৈঠক 
রিপন মিয়া (মাদারগঞ্জ প্রতিনিধি)
জামালপুরের মাদারগঞ্জে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীর ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পের আওতায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 
মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা তথ্য কেন্দ্র অফিসের আয়োজনে গুনারীতলার ইউনিয়নে বাকুরচর গ্রামের শহিদুল্লাহ মেম্বারের বাড়ি প্রাঙ্গনে ৫০ জন নারীর অংশগ্রহণে এ উঠান বৈঠকে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ তৌফিকুল ইসলাম খালেক। এ সময় তিনি নারী উন্নয়নের বর্তমান স্বপ্ন দ্রষ্টা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারী উন্নয়নে গৃহিত বিভিন্ন উদ্যোগ এবং বর্তমানে নারীদের সাফল্য গাঁথা নানাবিধ চিত্র তুলে ধরেন। তিনি নারীদেরকে স্বাস্থ্য, বাল্যবিয়ে, যৌতুক, কুসংস্কার, মাদক, গুজব ইত্যাদি বিষয় সম্পর্কে সচেতন করেন। তিনি উপজেলা সমাজসেবা অফিসের সমাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ভাতাসহ বিভিন্ন সেবা প্রাপ্তির বিষয় তুলে ধরেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে প্রত্যেক
নারীকে সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানান। এ সময় উপজেলা তথ্য কর্মকর্তা দীপা খাতুন নারী নেতৃত্বরাসহ তথ্য অফিসের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।