শেরপুর

শেরপুর জেলায় ২লাখ ১৭হাজার ৮৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

  স্বাধীন বাংলা নিউজ ১৫ জুন ২০২৩ , ১১:২২ পিএম অনলাইন সংস্করণ

শেরপুর জেলায় ২লাখ ১৭হাজার ৮৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে



শেরপুর জেলায় ২লাখ ১৭হাজার ৮৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

শেরপুর প্রতিনিধি:
শেরপুর জেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন আগামী ১৮ জুন রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে। বৃহস্পতিবার (১৫ জুন) শেরপুর জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় জানানো হয়েছে, এ ক্যাম্পেইনে জেলায় ২ লাখ ১৭ হাজার ৮৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬-১১ মাস বয়সী ২৫ হাজার ৬৭১ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ৯১ হাজার ৪১২ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
জেলায় ১ হাজার ৩৫৮টি কেন্দ্রে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন সফল করতে এসব কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের ৫৫২ জন কর্মীর পাশাপাশি ২ হাজার ৭১৬ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন। এসব কেন্দ্রে শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় মায়েদের বিভিন্ন পরামর্শ প্রদান করা হবে।
ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সিভিল সার্জন কার্যালেয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভায় সিভিল সাজন ডা: অনুপম ভট্রাচার্য এ তথ্য জানান।
এসময় মূল বক্তব্য উপস্থাপন করেন শেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন। অন্যান্যের মধ্যে নকলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা বক্তব্য রাখেন। এতে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্হিত ছিলেন।