দেশজুড়ে

জ্বর পরিক্ষার নামে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

  স্বাধীন বাংলা নিউজ ১১ জুলাই ২০২৪ , ৫:৩২ পিএম অনলাইন সংস্করণ

জ্বর পরিক্ষার নামে স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে শিক্ষক গ্রেপ্তার
শাহাদত তালুকদার,নালিতাবাড়ী(শেরপুর)প্রতিনিধি:
শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পশ্চিম সমশ্চুড়ায় ষষ্ঠ শ্রেণীর এক শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে রেজাউল করিম (৪৫) নামে এক স্কুল শিক্ষককে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে অভিযুক্ত ওই শিক্ষককে শেরপুর আদালতে পাঠানো হয়েছে।

এর আগে বুধবার সকালে উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের পশ্চিম সমশ্চুড়া এলাকায় শ্লীলতাহানীর ঘটনায় বিকেলে মামলা দায়েরের পর রাতে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

সূত্র জানায়, নালিতাবাড়ী উপজেলার পশ্চিম সমশ্চুড়া উচ্চ বিদ্যালয়ের গ্রন্থাগারিক এবং পোড়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রেজাউল করিম শিক্ষকতা পেশার পাশাপাশি সমশ্চুড়া বাজারে ওষুধ ফার্মেসীর ব্যবসা করেন। তার কর্মস্থল একই বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী মাথা ব্যথার ওষুধের জন্য বুধবার সকালে ফার্মেসীতে যায়৷ ফার্মেসী বন্ধ থাকায় ফার্মেসী সংলগ্ন রেজাউল করিমের বাড়িতে যায়। পরে রেজাউল ওই শিক্ষার্থীকে নিয়ে তার ফার্মেসীতে প্রবেশ করে জ্বর মাপার জন্য ওই শিক্ষার্থীর বগল তলে থার্মোমিটার দেন। এসময় ওই কিশোরী মাথা ব্যথার কারণ জানালেও জ্বর আছে কিনা দেখতে হবে বলে রেজাউল তার শরীরের আরও সম্পর্শকাতর অঙ্গে হাত দেন। এক পর্যায়ে পড়নের পায়জামা খুলে ধর্ষণের চেষ্টা করে। এতে ওই কিশোরী শিক্ষকের মতলব টের পেয়ে চিৎকার দিলে তাকে ছেড়ে দেয়। কিশোরী বাড়িতে এসে তার মাকে জনানোর পর এই ঘটনা প্রকাশ পায়।

পরবর্তীতে ওই শিক্ষার্থী তার অভিভাবকদের নিয়ে বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করেন। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্যরা বিষয়টি নিয়ে বসার আহবান জানালেও অভিযুক্ত রেজাউল করিম তা এড়িয়ে যান। ফলে বিকেলে ভুক্তভোগীর মা বাদী হয়ে নালিতাবাড়ী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সং/ ২০২০) এর ৯ (৪) ধারায় মামলা দায়ের করেন। মামলা দায়ের করার পর বুধবার রাতেই রেজাউলকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে জানান, ভুক্তভোগীর মায়ের দায়ের করা মামলার ভিত্তিতে অভিযুক্তকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার আদালতে প্রেরন করা হয়েছে।