দেশজুড়ে

ভালুকা উৎসব মুখে পরিবেশে চলছে ভোট গ্রহণ

  স্বাধীন বাংলা নিউজ ৫ জুন ২০২৪ , ২:১২ পিএম অনলাইন সংস্করণ

ভালুকা উৎসব মুখে পরিবেশে চলছে ভোট গ্রহণ

অমিত হাসান ইমন, ভালুকা ( ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ময়মনসিংহের ভালুকায় ৪র্থ ধাপের ৬ষ্ঠ তম উপজেলা পরিষদ নির্বাচনে সুষ্ঠ ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণ চলছে। তবে সকাল থেকে নির্বাচনী কেন্দ্র গুলো পর্যবেক্ষণ করে দেখা গেছে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের উপস্থিতি বেশি।

এ নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রার্থী মোট ৭ জন, উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোট ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী পদে ৩ জন লড়াই করছেন। ভোট গ্রহণ চলবে সকাল ৮ ঘটিকা হতে বিকেল ৪ ঘটিকা পর্যন্ত ।

ভালুকা উপজেলাটি ১ টি পৌরসভা এবং ১১ টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩৩৯৯৬০ জন, এর মধ্যে ১৬৯৬৫৯ জন পুরুষ, ১৭০২৯৯ জন মহিলা ভোটার এবং ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে বলে জানা যায়।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সফল সম্পন্ন করতে ও যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে বদ্ধপরিকর আইনশৃঙ্খলা বাহিনী।

ভালুকা উপজেলায় মোট ভোট কেন্দ্র হচ্ছে ১১৬ টি। এরমধ্যে উপজেলা প্রশাসন ১২টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ঘোষণা করেছে, ঝুঁকি পূর্ণ কেন্দ্র গুলোতে বিশেষ নজরদারি তে আছে মাঠ পর্যায়ের প্রশাসন। ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উক্ত নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আলী নূর খান জানান, সুষ্ঠু নির্বাচনের জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান